আলিম বৃত্তি ফলাফল ২০২০ সম্পূর্ণ তালিকা bmeb.gov.bd

আলিম বৃত্তি ফলাফল ২০২০

আলিম বৃত্তি ফলাফল ২০২১ ছাত্র ছাত্রীদের সম্পূর্ণ তালিকা পিডিএফ ডাউনলোড। ২৭শে এপ্রিল, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড তার অফিসিয়াল ওয়েবসাইট, bmeb.gov.bd– এ আলিম বৃত্তি ফলাফল প্রকাশ করেছে। পূর্ববর্তী আলিম পরীক্ষার ফলাফল ২০২০ এর ভিত্তিতে সরকার এই বৃত্তি দিয়েছে। যে সকল শিক্ষার্থীরা আলিম পরীক্ষায় ভাল ফল করেছে তারা বৃত্তি ফলাফলের তালিকায় সুযোগ পেয়েছে। আলিম স্কলারশিপ ফলাফলের তালিকাটি অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যায়। এছাড়াও আলিম স্কলারশিপ ফলাফলের তালিকাটিও এই পোস্টে পাওয়া যায়। আপনার পছন্দসই উত্স থেকে আপনি নির্বাচিত শিক্ষার্থীর তালিকা সংগ্রহ করতে পারেন। [পোস্টটি ইংলিশে পড়তে এখানে ক্লিক করুন]

আলিম বৃত্তি ফলাফল ২০২১

শিক্ষার্থীরা বৃত্তি থেকে অনুপ্রেরণা এবং আর্থিক সহায়তা পায়। কেন্দ্রীয় পরীক্ষায় অসামান্য পারফরম্যান্সের জন্য এসএসসি দাখিল এইচএসসি আলিম শিক্ষার্থীরা বৃত্তি পাবে। শিক্ষার্থীরা পরবর্তী পর্যায়ে তাদের ফলাফলের আরও উন্নতির জন্য উদ্দীপনা পেতে পারে। এর আগে সরকার কেবলমাত্র ৫ম এবং ৮ম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বৃত্তি দিত।

বর্তমানে, সরকার এটি স্বাচ্ছন্দ্যের একটি বিষয় যে বিভিন্ন স্তরে সরকার বৃত্তি প্রদান করে। তদুপরি, অর্থের পরিমাণও বাড়িয়ে দেওয়া হয়েছে। আলিম বৃত্তি ছেলে মেয়ে উভয় শিক্ষার্থীদের জন্য সমানভাবে বন্টিত হবে। তার মানে ১০ জন শিক্ষার্থীর মধ্যে ৫ জন মেয়ে শিক্ষার্থী আলিম বৃত্তি পাবে।

আলিম স্কলারশিপ ২০২০ মাদ্রাসা বোর্ড

আলিম স্কলারশিপের পাশাপাশি সরকার এইচএসসি দাখিল এবং এসএসসি বৃত্তিও সরবরাহ করে। আপনি সংশ্লিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটগুলি থেকে শিক্ষার্থীদের তালিকা পেতে পারেন। তবে আমরা আপনাকে এই পোস্টে আলিম বৃত্তির ছাত্রদের তালিকা দিতে যাচ্ছি। আরও, আমরা অন্যান্য বৃত্তির ফলাফলও প্রকাশ করতে পারি।

মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম সম্পর্কিত সমস্ত কার্যক্রম তদারকি করে। সুতরাং, স্বাভাবিকভাবেই আপনি অফিসিয়াল ওয়েবসাইটে কোনও প্রয়োজনীয় নথি পাবেন। তদতিরিক্ত, আমরা একটি সেতু হিসাবে কাজ করছি যার মাধ্যমে আপনি সর্বদা সর্বশেষ তথ্যে পৌঁছাতে পারবেন।

আলিম বৃত্তি ফলাফল

আলিম বৃত্তি ২০২১ ছাত্রদের তালিকা

কর্তৃপক্ষ জেলা-বিদ্যালয় মাদ্রাসা শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে যারা পূর্ববর্তী আলিম ফলাফল ২০২০ সালে ভাল করেছে। আমরা আগে জেলাভিত্তিক ছাত্রদের তালিকা দেওয়ার কথা ভেবেছিলাম। অথচ কর্তৃপক্ষ নিজেই কাজটি করেছে। অতএব, আমরা সবেমাত্র পিডিএফ আলিম বৃত্তির ফলাফল তালিকা দিয়েছি। আলিম শিক্ষার্থীদের কেবলমাত্র তালিকাটি ডাউনলোড করতে হবে যাতে আপনার নাম আছে কিনা তা যাচাই করতে হবে।

নীচে, আমরা পিডিএফ বৃত্তি ফলাফল তালিকা প্রদান করেছি। আপনি তাত্ক্ষণিকভাবে আলিম বৃত্তি ফলাফল দেখতে এবং ডাউনলোড করতে পারেন। আলিম বৃত্তি ফলাফল ২০২০ পেতে নীচে ক্লিক করুন।

আলিম বৃত্তি ফলাফল

Click here to watch full list

আলিম বৃত্তি রেজাল্ট পিডিএফ তালিকা

তদুপরি, আমরা একটি ফাইল দিয়েছি যা আপনি এটি ডাউনলোড করে অফলাইন ব্যবহার করতে পারেন। আপনি যদি আলিম বৃত্তির ছাত্রদের তালিকা সংরক্ষণ করতে চান তবে আপনি ফাইলটি ডাউনলোড করতে পারেন। আপনি যদি ফাইলটি হারিয়ে ফেলেন,  অবশ্যই চিন্তার কোন কারন নেই। কারণ, আমরা আপনার জন্য পিডিএফ আলিম স্কলারশিপ ফলাফলের তালিকা সংরক্ষণ করব।

তবে আর দেরি না করে আমরা আপনাকে পিডিএফ আলিম বৃত্তির ফলাফল দিচ্ছি। পিডিএফ তালিকা ডাউনলোড করতে নীচে ক্লিক করুন।

Click here to download Alim scholarship result PDF

ধন্যবাদ.

এ সংক্রান্ত আরও কিছু পোস্ট দেখুনঃ

  1. Alim Scholarship Result 2020 Student List PDF [bmeb.gov.bd] 
  2. bmeb.gov.bd notice board- Dakhil Alim Short syllabus 2021
  3. dme.gov.bd 2020 Syllabus and Assignment (2021)
  4. Dakhil Short Syllabus 2021 PDF- দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২১
  5. দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২১- Madrasha Education Board
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.