ইংরেজি এসাইনমেন্ট উত্তর ৩য় সপ্তাহ ৮ম ৯ম ৭ম ৬ষ্ঠ শ্রেণী

ইংরেজি এসাইনমেন্ট উত্তর ৩য় সপ্তাহ ৮ম,৯ম,৭ম ও ৬ষ্ঠ শ্রেণীর সলুশন । আমাদের দেশের মাধ্যমিক শিক্ষার্থীদের ৩য় সপ্তাহের এসাইনমেন্ট নবম, অষ্টম,সপ্তম, ষষ্ঠ শ্রেণীর ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্টের সিলেবাস ইংলিশ অ্যাসাইনমেন্টের সমাধান ২০২০ আমাদের ওয়েবসাইটে ডাউনলোড করতে পারবেন।ষ্ষঠ থেকে নবম শ্রেণীর ইংরেজি দ্বিতীয় অ্যাসাইনমেন্ট ৩য় সপ্তাহে পাবলিশ্ট হয়েছে। সেই সাথে নবম শ্রেণীর তৃতীয় সপ্তাহের ইংরেজি এসাইনমেন্ট প্রকাশিত করা হয়েছে। যেহেতু আমাদের ওয়েবসাইটে সকল ধরনের এসাইনমেন্ট প্রকাশ করা হয়।তাই ষষ্ঠ,সপ্তম, অষ্টম,নবম শ্রেণীর ছাত্র ছাত্রীরা তাদের ইংরেজি এসাইনমেন্ট ডাউনলোড করতে পারবেন। এখানে সকল ধরনের টিপস সহ প্রশ্নের উত্তর , প্রশ্ন,জব সলূশন দেখা যাবে। তাছাড়া ৯ম শ্রেণীর শিক্ষার্থীরা তারা তাদের ১ম ও দ্বিতীয় সপ্তাহের ইংরেজসহ বাংলা,গনিত,ICT,BGS,ব্যবসা, কমার্স, আর্স এসাইনমেন্ট ডাউনলোড করতে পারবেন।

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ৩য় সপ্তাহ রসায়ন ICT BGS Science

ইংরেজি এসাইনমেন্ট উত্তর (তৃতীয় সপ্তাহ)

নিম্নে বর্ণিত অংশ হতে অ্যাসাইনমেন্ট পেয়েছেন প্রত্যেক স্টুডেন্ট কে কালেক্ট করতে হবে।নবম শ্রেণীর ইংরেজি এসাইনমেন্ট ৩য় সপ্তাহের প্রায় শেষের দিকে। সিলেবাসের উত্তর লেখার সময় আপনাকে অবশ্যই সঠিক নিয়মাবলী মেনে চলা উচিৎ হবে। শিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত করা হয়েছে যে সকল শিক্ষার্থীরা তারা নিজেদের উওর নিজেরা করার চেষ্টা করবে। প্রয়োজনে শিক্ষকরা তাদের সহযোগীতা করতে পারবেন।সেই কথা মনে করেই আমার আমাদের ছোট্ট ভাই বোনদের সহযোগিতা করার চেষ্টা করছে আমাদের টিম। আমাদের টিম সর্বদা সচেষ্ট থাকি যেন শিক্ষার্থীদের নতুন এবং সর্বোচ্চ ভালো মানের তথ্য সংগ্রহ করে ভালো নম্বর পেতে।এবং একটি মানসম্মত তথ্য এবং উত্তর ভালো নম্বর পেতে সহায়তা করে। আপনারা চাইলে নিচের অংশ দেখতে পারেন ইংরেজি এসাইনমেন্ট উত্তর।

dshe.gov.bd 2020 Assignment Front Page Sample

৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্টের সিলেবাস

বাংলাদেশ শিক্ষা অধিদপ্তর পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের জন্য ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্টের সিলেবাস প্রকাশিত হয়েছে।৩য় সপ্তাহের সিলেবাসে ৬ষ্ঠ,৭ম,৯ম ও ৮ম শ্রেণীর এসাইনমেন্ট সংযুক্ত করা হয়েছে।২য় সপ্তাহের পর নবম, অষ্টম,সপ্তম,ষষ্ঠ শ্রেণীর নতুন ইংরাজি অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। আমরা আমাদের ওয়েবসাইটে শ্রেণী বিষয়ক এসাইনমেন্ট প্রকাশ করে থাকি। আপনারা আপনাদের ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট সিলেবাস ও উওর ডাউনলোড করতে পারবেন।এবং তৃতীয় সপ্তাহের সকল প্রকার এসাইনমেন্ট আপডেট দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে অ্যাসাইনমেন্ট প্রকাশ করার সাথে সাথে আমাদের ওয়েবসাইটে ষষ্ঠ সপ্তম, অষ্টম,নবম শ্রেণীর এসাইনমেন্ট সংযুক্ত করা হয়েছে। অতএব আপনারা ক্লাস ভিত্তিক এসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে পারেন।এখান থেকে সকল স্টুডেন্ট, টিচার, প্যারেন্টসরা তারা তাদের বাচ্চাদের আরো বেশি মার্কস পেতে সাহায্য করতে পারেন।সকল বিষয়ের সিলেবাস ডাউনলোড করতে বাটনে ক্লিক করুন।

www.dshe.gov.bd 2020 Assignment Class 6 7 8 9ইংরেজি এসাইনমেন্ট উত্তর

অষ্টম শ্রেণীর ইংলিশএসাইনমেন্ট উত্তর

তৃতীয় সপ্তাহের অষ্টম শ্রেণীর ইংরেজি এসাইনমেন্ট আমার আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করেছি। আপনারা চাইলে ডাউনলোড করতে পারবেন।৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্টের শেষের দিকে।তাই আমরা আমাদের ওয়েবসাইটের টিম পরের সপ্তাহর অ্যাসাইনমেন্ট প্রকাশ করার জন্য প্রস্তুত হয়ে আছি। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টে সিলেবাস পাওয়া মাএ আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করে দিব। আপনারা আপনাদের সাথেই থাকুন এবং আমাদের ওয়েবসাইটি ফলো করুন। আপনারা যদি প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উওর এখন পর্যন্ত না পেয়ে থাকেন আমাদের ওয়েবসাইটে পিডিএফ ফাইলটি দেওয়া হয়েছে। নির্ধারিত কাজ শেষ করতে এখনই ডাউনলোড করে নিন ইংরেজি এসাইনমেন্ট উত্তর।

অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী দাখিল মাধ্যমিক ৩য় সপ্তাহ

3rd Week ENGLISH Assignment Class 8 Solution

ইংরেজি এসাইনমেন্ট উত্তর ৭ম শ্রেণী

You may have seen in another post of ours, we have already given English assignment solution (ইংরেজি এসাইনমেন্ট উত্তর) to all class 6 7 8. Furthermore, we have posted again in Bangla here. Students of junior high school level cannot cope with reading English post. As a result we have to post again English assignment answer in a Bangla post. And we hope this time, you can understand this post. Especially students who cannot manage English at all can read this post. However, Class 7 English assignment Answer of 3rd week (ইংরেজি এসাইনমেন্ট উত্তর) is given below.   

৭ম শ্রেণীর ৩য় অ্যাসাইনমেন্ট উত্তর দাখিল মাধ্যমিক গণিত ইংরেজি

Class 7 Assignment 3rd Week Answer Math English

 

৬ষ্ঠ শ্রেণী ইংরেজি এসাইনমেন্ট উত্তর

If you browse our website, you can get English Assignment Solution in separate posts. আমাদের ওয়েবসাইটে সকল শ্রেণীর এসাইনমেন্ট আলাদা আলাদা পোস্ট করা আছে । তবুও আপনাদের বুঝার সুবিদারথে এখানে বাঙলায় পোস্ট করা হল। Now if you want to get the answer for class 6 3rd week, you need to visit in the following: 

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর দাখিল মাধ্যমিক ৩য় সপ্তাহ

Class 6 3rd Assignment Answer and Solution English Math & All

See also:

Class 9 Physics Assignment Answer 2nd Week

Class 8 Assignment 2nd Week Answer ICT Science

dme.gov.bd Assignment Class 7 English Math (3RD week) Answer

Nakshi Kantha Assignment for Class 8 Students

Thank you.    

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.