এন ইউ নোটিশ জাতীয় বিশ্ববিদ্যালয় 2023 NU Notice nu.ac.bd

এন ইউ নোটিশ (ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ)  বিভিন্ন কারণে অনলাইন অনুসন্ধানে একটি বহুল আলোচিত টপিক । অনেকগুলির মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ণ একটি কারণ হ’ল এন ইউ অফিশিয়াল ওয়েবসাইট ঘন ঘন ডাউন হয়ে যায়। যদি ওয়েবসাইট একই সাথে প্রচুর ভিজিটর পায় তবে এটি লোড নিতে পারে না। আরও কিছু কারণও রয়েছে। তবে আমরা এখানে NU এর অফিসিয়াল ওয়েবসাইটে সমালোচনা করতে আসছি না। বরং আমরা আপনাকে এখানে একটি মাধ্যমিক নোটিশ বোর্ড দিতে চাই। [পোস্টটি ইংলিশে পড়তে ক্লিক করুন]

এন ইউ নোটিশ (NU Notice)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সর্বশেষ নোটিশ সন্ধানের জন্য আমাদের ওয়েবসাইট দেখতে পারেন। আমরা লক্ষ্য করেছি যে এনইউ অফিসিয়াল ওয়েবসাইটটি বার বার বন্ধ হয়ে যাচ্ছে। এইভাবে এনইউ শিক্ষার্থীদের জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঝামেলা পোহানোও বিরক্তিকর। অতএব, আমরা এই পোস্টটি নিয়ে এসেছি। এই পোস্টে, আপনি 2023 এবং পরবর্তী সমস্ত নোটিশ পাবেন। আমরা এখানে সমস্ত নোটিশ আপডেট করব। সুতরাং, আপনি এই পোস্টটিকে একটি বিকল্প নোটিশ বোর্ড বলতে পারেন।

ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ(এন ইউ নোটিশ)

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তে উত্থান-পতনের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় স্থির সিদ্ধান্ত নিতে পারে না। অতএব, তারা নির্দেশাবলী দিচ্ছে এবং পূর্ববর্তী নির্দেশাবলী পরিবর্তন করছে। এইভাবে ন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের নোটিশ বোর্ডে নজর রাখতে হবে। তবে আফসোসের বিষয় যে, ন্যাশনাল ইউনিভার্সিটি অফিসিয়াল ওয়েবসাইটটি ভারী ট্র্যাফিক সহ্য করতে পারে না।

nu.ac.bd Notice(এন ইউ নোটিশ) 

ন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের বোঝা কমিয়ে আনার জন্য এবং এর মাধ্যমে নতুন অফিসিয়াল ওয়েবসাইটের জন্য, আমরা এই পোস্টটি জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ (এন ইউ নোটিশ) বোর্ড তৈরি করেছি। আপনি এই পোস্ট থেকে পরীক্ষার ফলাফল এবং শ্রেণি রুটিন সম্পর্কিত যে কোন নোটিশ পেতে পারেন। আপনার সুবিধার জন্য, আমরা এই নোটিশ পোস্টটি বাংলায়ও দিয়েছি। সুতরাং, NU শিক্ষার্থীরা পাশাপাশি এই পোস্টটি বাংলাতে পড়তে পারেন।

নীচের লিঙ্ক বা ইমেজে ক্লিক করে আপনি সরাসরি নোটিশ বোর্ডে (এন ইউ নোটিশ) প্রবেশ করতে পারেনঃ

ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ বোর্ড লিঙ্ক 

এন ইউ নোটিশ

www.nu.ac.bd নোটিশ (এন ইউ নোটিশ)

এই শিরোনাম হ’ল ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ (এন ইউ নোটিশ) বোর্ডের ট্যাগলাইন। এটি ন্যাশনাল ইউনিভার্সিটি অফিসিয়াল ওয়েবসাইটের শিরোনাম। শিক্ষার্থীরা ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ (এন ইউ নোটিশ) বোর্ডে প্রবেশের চেষ্টা করে। দুর্ভাগ্যক্রমে, তারা অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে ব্যর্থ হয়। তবে নবীন শিক্ষার্থীদের এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। আমরা এখানে ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ দিচ্ছি। এনইউ নোটিশ বোর্ড গুরুত্বপূর্ণ হয়ে ওঠে কারণ প্রথম দ্বিতীয় তৃতীয় ও চতুর্থ বর্ষের প্রতিটি পরীক্ষার নির্ধারিত সময় অনেক ছাড়িয়ে গেছে। ইতিমধ্যে, ন্যাশনাল ইউনিভার্সিটি শর্ত সহ প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য অটো-পাস মঞ্জুর করেছেন।

এনইউ অফিসিয়াল ওয়েবসাইট নোটিশ বোর্ড

আসলে করোনার ভাইরাস নোটিশ বোর্ডকে গুরুত্বপূর্ণ করে তুলেছে। কারণ মহামারীজনিত কারণে ন্যাশনাল ইউনিভার্সিটি পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। সুতরাং, তাদের নোটিশ বোর্ডটি দেখতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত সম্পর্কে তাদের সাম্প্রতিক আপডেটগুলি জানতে হবে। তার জন্য, তাদের কাছে আর কোনও বিকল্প নেই যা কোনও আনুষ্ঠানিক ওয়েবসাইট নোটিশ বোর্ডের বিকল্প হতে পারে। তবে আমরা তাদের বিকল্প একটি নোটিশ বোর্ড দিচ্ছি।

জাতীয় বিশ্ববিদ্যালয় (এন ইউ) পরীক্ষার নোটিশ 2023

কেবলমাত্র ১ম বর্ষের শিক্ষার্থীরা ১ম বর্ষের পরীক্ষার ফর্ম পূরণ করেছে। তারা প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষায় বসতে চেয়েছিল। কিন্তু ন্যাশনাল ইউনিভার্সিটি স্বাস্থ্য জনিত কারণে পরীক্ষার ব্যবস্থা করতে পারেননি। পরিবর্তে কর্তৃপক্ষ শর্তে ১ম বর্ষের শিক্ষার্থীদের জন্য অটো পাস মঞ্জুর করে। শর্তটি হ’ল মহামারী হওয়ার পরে তাদের অবশ্যই পরীক্ষায় উপস্থিত হতে হবে। এটি অবশ্যই একটি ঝামেলার সিদ্ধান্ত। কিন্তু ন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের স্ট্যান্ড জমা দিতে বলেছিল। নোটিশ বোর্ডে আপনি এই সমস্ত পাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এন ইউ) ১ম বর্ষের নোটিশ 

যেমনটি আমরা বলেছি, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১ম বর্ষ সম্পর্কে সিদ্ধান্তে আসে। তারা যদি মহামারীর পরে ১ম বর্ষের পরীক্ষা দিতে সম্মত হয় তবে এনইউ প্রথম বর্ষের শিক্ষার্থীদের ২য় বর্ষে উন্নীত করবে। শেষ পর্যন্ত কী হয় তা আমরা দেখব। তবে আপাতত এনইউ ১ম বর্ষের শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ দিকে নজর রাখতে হবে। এখানে এই বিভাগে, ১ম বর্ষের শিক্ষার্থীরা সমস্ত ১ম বর্ষের নোটিশ পাবেন। নিচে ১ম বর্ষের নোটিশ দেখে নিন। 

এন ইউ নোটিশ

See full notice PDF

জাতীয় বিশ্ববিদ্যালয় (এন ইউ) ২য় বর্ষের নোটিশ

২য় ও তৃতীয় বর্ষের পরীক্ষার জন্য, জাতীয় বিশ্ববিদ্যালয় অনলাইন পরীক্ষা এবং একটি ভাইভা পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে। তবে জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বিতীয় বর্ষের পরীক্ষা সম্পর্কে কিছুই নিশ্চিত নয়। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশের জন্য অপেক্ষা করছি। এইভাবে ২য় বর্ষের শিক্ষার্থীদের জন্য NU নোটিশ বোর্ডের দিকে নজর রাখা জরুরী। এখানে আপনি NU 2য় বর্ষ পরীক্ষার নোটিশ পাবেন।

এন ইউ নোটিশ

See full notice PDF

জাতীয় বিশ্ববিদ্যালয় ৩য় বর্ষ নোটিশ

তৃতীয় বর্ষ ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা একই মাঠে দাঁড়িয়ে আছে। তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের NU নোটিশ বোর্ডের সন্ধান করতে হবে। আপনি যদি NU তৃতীয় বছরের নোটিশ পেতে ব্যর্থ হন তবে আপনি এই বিভাগ থেকে সর্বশেষ আপডেট সংগ্রহ করতে পারেন। তৃতীয় বর্ষের পরীক্ষার নোটিশ সম্পর্কে কোনও বিজ্ঞপ্তি পাওয়ার সাথে সাথে আমরা তৃতীয় বর্ষের পরীক্ষার বিজ্ঞপ্তিটি এখানে আপডেট করব। তৃতীয় বর্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি নীচে দেখুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় চতুর্থ বর্ষের বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মহামারী চলাকালীন চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা সম্পন্ন করেছে। তবে ফলাফল এখনও বাকি। চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা এই বিভাগ থেকে চতুর্থ বর্ষের পরীক্ষা এবং ফলাফল বিজ্ঞপ্তি পেতে পারে। এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশের জন্য একটি বিস্তৃত পোস্ট। শিক্ষার্থীরা এই পোস্ট থেকে যে কোনও নোটিশ পাবেন। তবে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াকলাপ সম্পর্কে ধীরে ধীরে তথ্য এবং বিজ্ঞপ্তি যুক্ত করে এই পোস্টটি প্রসারিত করব।

জাতীয় বিশ্ববিদ্যালয় (এন ইউ) নোটিশ লোকেশন

এই ওয়েব পোস্টে ভাল করে নজর রাখুন। মেনু বারে আরও একটি নোটিশ বিভাগ রয়েছে। এবং নোটিশ বিভাগে আপনি এনইউ বিজ্ঞপ্তি পাবেন। নোটিশটিতে ক্লিক করে আপনি এনইউ নোটিশ সম্পর্কে সর্বশেষ আপডেট পাবেন।

আর লিখছি না আজকে। শুভকামনা রইল!

ন্যাশনাল ইউনিভার্সিটি নোটিশ সম্পর্কে আরও দেখুনঃ

  1. NU Official Website Notice 2021 (NU Everyday Notice) www.nu.ac.bd Latest Exam Notice
  2. জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ ২০২১ NU Notice 2021
  3. NU Honours 3rd Year Exam Routine PUBLISHED | NU Notice Board Routine 2023

     

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.