৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট Biggan assignment

class 8 science 4th week 2021

৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট  সমাধান or class 8 assignment science 4th week সমাধানের জন্য এই পোস্টটি লেখা হচ্ছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ইংরাজী এবং বাংলা উভয় ভাবেই পোস্টগুলি পড়তে পারবেন। আপনি যদি আমাদের ওয়েবসাইটটি লক্ষ্য করেন তবে আমরা দেখতে পাবেন যে আমরা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টটি শ্রেণিবদ্ধ পোস্ট দিয়ে দিয়েছি। আপনি আমাদের ওয়েবসাইটে চতুর্থ সপ্তাহ ২০২১ এর ৬-৯ শ্রেণির শ্রেণিভিত্তিক পোস্ট পাবেন। সুতরাং, আমরা বিষয় সম্পর্কিত পোস্ট পোস্ট শুরু হল এখন থেকে। আমাদের উদ্দেশ্যটি যতটা সম্ভব শিক্ষার্থীদের কাছে পৌঁছানো। তবে আমরা প্রশ্ন-উত্তর টাইপের মতোই একটি খুব সংক্ষিপ্ত পোস্ট দিতে চলেছি। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন]

 

৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

আর কোনও কথা না বাড়িয়ে আমরা সরাসরি ৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্নে চলে যাব। তারপরে আমরা অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করব। অ্যাসাইনমেন্ট উত্তর দেওয়ার ক্ষেত্রে আমরা কিছুটা বিলম্ব করছি। তবে নিশ্চিত হয়ে থাকুন যে আমরা আপনাকে যথাসাধ্য সর্বোত্তম উত্তর দিয়ে দেব। অতএব, আমরা কিছু সময় নিচ্ছি। অন্যথায়, আমরা যে কোনও সময় মান নিম্নমানের সমাধান পোস্ট করতে পারি। তবে আমরা তা করতে যাচ্ছি না। অতএব, আপনি যদি স্ট্যান্ডার্ড অ্যাসাইনমেন্ট সলিউশন পেতে চান তবে আপনি কিছুটা অপেক্ষা করতে পারেন। আমরা শীঘ্রই অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করতে যাচ্ছি। আসুন আমরা ক্লাস ৮ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্ন পড়ি আগে।

সমস্ত শ্রেণীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৮ম শ্রেণী বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্ন

যেমনটি আমরা আপনাকে আগেই বলেছি, এটি প্রশ্নোত্তর টাইপের পোস্ট। কেবলমাত্র আমরা আপনাকে সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট প্রশ্ন দেব। তারপরে অবিলম্বে, আমরা অ্যাসাইনমেন্ট সমাধান যুক্ত করব। ৮ম শ্রেণী বিজ্ঞান চতুর্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্নের জন্য নীচে দেখুনঃ

৮ম শ্রেণীর জন্য ৪র্থ সপ্তাহের নির্ধারিত কাজ নিচে দেওয়া হলঃ চিংড়ি, মৌমাছি, ফিতা কৃমি, সাপ, কাক, তারা মাছ, রুই মাছ, বিড়াল, হাইড্রা– প্রাণীগুলো থেকে যেকোনো ৮ টি পর্ব, বৈশিষ্ট্য ও বাসস্থান উল্লেখ করে একটি ছক তৈরি কর। এগুলোর মধ্যে থেকে তোমার পরিচিত প্রাণীগুলোর কিরূপ প্রভাব তোমার জীবনে রয়েছে তা উল্লেখ কর ।

   সংকেতঃ প্রভাব নিরূপণের জন্য উপকারি ও অপকারী উভয় দিক বর্ণনা কর ।

তো এই হল ৮ম শ্রেণীর ৪র্থ সপ্তাহের জন্য কাজ। নিচে ইমেজ দেখে নিয়ে উত্তর লেখা শুরু করি । 

 

 

৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

অষ্টম শ্রেণী বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর

সুতরাং, আমরা ৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন দেখেছি। এখন আমরা এক দিনের মধ্যে এসাইনমেন্ট সমাধান যুক্ত করছি। অবশ্যই, আমরা উত্তর দেওয়ার বিষয়ে খুব যত্নশীল। সুতরাং, নীচে থেকে ৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তরটি দেখুন এবং ডাউনলোড করুন।

৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ

৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ

Click here to download full answer PDF

  1. Class 8 Assignment 4th Week 2021 Science & CharuKola
  2. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  3. Rosayon Assignment Class 9 Answer & Solution 2021 
  4. Class 9 Assignment 1st Week 2021 ৯ম শ্রেণী ১ম সপ্তাহের উত্তর

 

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.