ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ ২০২১

class 8 English answer 6th week

ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ (English Assignment Class 8 6th Week 2021) এর মধ্যে ইংরেজি প্রশ্নাবলী এবং উত্তর রয়েছে। ৬ষ্ঠ সপ্তাহে ডিএসএইচই অ্যাসাইনমেন্ট সিলেবাসটি প্রকাশ করতে যাচ্ছে। অতএব, আমরা ৬ষ্ঠ সপ্তাহের ইংরেজি সমাধানের উপর ফোকাস করছি। মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর অ্যাসাইনমেন্ট সিলেবাস অনুসারে, আমরা জানতে পেরেছি যে ৬ষ্ঠ সপ্তাহের জন্য ৮ম শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি অ্যাসাইনমেন্ট করতে হবে। এছাড়াও ৭ ও ৮ শ্রেণীর শিক্ষার্থীদের ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসাবে ইংরেজি অ্যাসাইনমেন্ট রয়েছে। অতএব, আমরা তাদের সকলকে ইংরেজি উত্তর দিতে যাচ্ছি। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন] 

   

ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ 

ডিএসএইচই ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশের সাথে সাথেই অ্যাসাইনমেন্ট সিলেবাসটি আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন। আপনি যদি অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ একবার ডাউনলোড করতে ব্যর্থ হন তবে বিপত্তি গ্রহণ করবেন না। আমাদের পেজ থেকে সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করে নিতে পারেন। এখন, আমরা নীচে ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ডাউনলোড লিঙ্ক দিচ্ছি। সেই পিডিএফ ফাইল থেকে আপনি ৬ষ্ঠ সপ্তাহের অষ্টম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সিলেবাস পাবেন।

৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ সিলেবাস ডাউনলোড করুন

ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ২০২১

যদিও আপনি পিডিএফ ফাইল থেকে ইংরেজি অ্যাসাইনমেন্ট ক্লাস ৮ পেয়ে যাবেন, তবে আমরা নিচে স্পষ্টভাবে ৮ম শ্রেণির ইংরেজি প্রশ্নগুলি শেয়ার করব এবং আলোচনা করব। প্রশ্নগুলি আলোচনা করা আপনাকে অন্তর্দৃষ্টি এবং দৃষ্টিভঙ্গি দেবে। কোনও উত্স থেকে সাপ্তাহিক অ্যাসাইনমেন্টটি অনুলিপি করার পরিবর্তে আপনি নিজেই নিজের অ্যাসাইনমেন্টটি লিখতে সক্ষম হবেন। অতএব, আমরা সবসময় এমন বিভাগগুলি রাখি যেখানে আমরা আপনার সাথে প্রশ্ন নিয়ে আলোচনা করি। তাই ক্লাস ৮ ইংলিশ অ্যাসাইনমেন্ট পোস্ট এর ব্যতিক্রম হবে না । (ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ)

   

ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী  ৬ষ্ঠ সপ্তাহ

অষ্টম শ্রেণির ইংরেজি ৬ষ্ঠ সপ্তাহের প্রশ্ন

৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসটি শীঘ্রই আসছে। তারপরে আমরা ৬ষ্ঠ সপ্তাহের ক্লাস ৮ ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্ন আলোচনা করতে পারি। অ্যাসাইনমেন্ট সিলেবাস অনুসারে, এই সপ্তাহে ক্লাস ৮ এর শিক্ষার্থীদের ইংরেজি অ্যাসাইনমেন্ট রয়েছে। তদুপরি, তাদের একই সপ্তাহে কৃষি শিক্ষা এবং গার্হস্থ্য বিজ্ঞান রয়েছে। আমরা সমস্ত অ্যাসাইনমেন্টের উত্তর একটি সম্মিলিত পোস্টে দেব। 

তবে এই পোস্টটি বিশেষত ৮ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্টের জন্য। আসুন এখন ক্লাস ৮ ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি নিয়ে আলোচনা করি। (ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ) 

   

৮ম শ্রেণির ইংরেজি উত্তর ৬ষ্ঠ সপ্তাহ

প্রশ্নটি আলোচনার পরে, ইংরেজি নিয়োগের উত্তর এখানে জেপিজি এবং পিডিএফ উভয় ফর্ম্যাটে দেওয়া হবে। আমরা শিক্ষার্থীদের সুবিধার বিষয়টি মাথায় রাখি । এভাবে আমরা শিক্ষার্থীদের সুবিধার্থে নজর রাখি। এখন, এই বিভাগে ৮ম ইংরেজি উত্তর পাওয়া যাবে। অষ্টম শ্রেণির ইংরেজি সমাধান এতটা কঠিন হবে না। আমাদের কাছে ইংরেজী বিশেষজ্ঞদের একটি দল রয়েছে যারা আপনাকে উত্তর দিতে চলেছে। (ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ) 

   

ইংরেজি অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ

Click here to download full answer PDF

5th Week 2021:

  1. Class 9 Assignment 5th Week 2021 English Science BGS
  2. Class 8 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha
  3. English Answer class 9 5th Week Assignment 2021 ৯ম শ্রেণী ইংরেজি ৫ম সপ্তাহ
  4. Class 7 Assignment 5th Week 2021 Bangla Karma Shikkha
  5. Class 6 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha

4th Week 2021:

  1. Class 6 Assignment 4th Week 2021 Science & Charu O Karukola
  2. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  3. 8 class  Assignment 4th Week 2021 Science & CharuKola
  4. Class 9 Assignment 4th Week Bangla 2021 ৯ম শ্রেণী বাংলা
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.