এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট ২য় সপ্তাহ SSC Exam 2021 Assignment Chemistry 2nd Week

এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট ২য় সপ্তাহের জন্য কিছু নির্দিষ্ট প্রশ্ন রয়েছে যে প্রসঙ্গে আমরা একটি নমুনা উত্তর যুক্ত করেছি। এসএসসি ২০২১ শিক্ষার্থীরা নমুনা উত্তরটি দেখতে পারেন। এটি করার জন্য, তারা এসএসসি ২০২১ সম্পর্কে একটি বিস্তৃত পোস্ট পাবেন। প্রথমত, আমরা এসএসসি ২০২১ রসায়ন দ্বিতীয় সপ্তাহের প্রশ্ন দেব। তারপরে আমরা আপনাকে রসায়নের উত্তর দেব। [Read In English] 

এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট

রসায়ন ২য় সপ্তাহের কার্যনির্বাহী প্রশ্নগুলি এতটা কঠিন নয়। আমরা নোটিশ করেছি যে এসএসসি শিক্ষার্থীরা এসএসসি রসায়ন ২য় সপ্তাহের নমুনা উত্তর খুঁজছে। এক্ষেত্রে, একটু সাবধানতা অবলম্বন করা উচিত। আপনি যদি এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তরটি সন্ধান করেন তবে এটি কোনও সমস্যা নয়। কিন্তু দ্বিতীয় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্টের অনুলিপি করা একটি ত্রুটি। এটি করবেন না । তাহলে হিতে বিপরীত হবে। মানে ভাল করতে যেয়ে আপনি কম, একেবারেই কম, নম্বর পেয়ে বসবেন। 

এসএসসি পরীক্ষা ২০২১ এসাইনমেনট 

কেন আপনি অন্য কারো উত্তর কপি করতে যাবেন। এবং করলে কি হবে? তা আগে জানতে হবে। এটি একটি ত্রুটিযুক্ত পদ্ধতি কারণ যদি কোনও পরীক্ষক যদি আপনার উত্তরগুলির সাথে অন্য কারো অ্যাসাইনমেন্ট উত্তরের সাদৃশ্য পান, তাহলে উভয় পরীক্ষার্থীকে নিম্ন গ্রেডে শাস্তি দেওয়া হবে। সুতরাং শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার বিষয়ে যত্নবান হওয়া উচিত। এখন আমরা আপনাকে নীচে সম্পূর্ণ অ্যাসাইনমেন্ট দিতে চাই।

Click here to download SSC 2021 full assignment PDF

এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট রসায়ন দ্বিতীয় সপ্তাহের প্রশ্ন

রসায়ন বিজ্ঞান ব্রাঞ্চের একটি বিষয়। কিছু শিক্ষার্থী মনে করেন রসায়ন একটি কঠিন বিষয়। সুতরাং তারা রসায়ন এসাইন্মেন্ত নিজে সমাধান করতে ভয় পায়। তারা এর ফলে এখানে এবং সেখানে এসএসসি রসায়ন এসাইন্মেন্তের উত্তর সন্ধান করে। তবে এটি ন্যায্য নয়। আপনার নিজের অ্যাসাইনমেন্ট নিজেরই প্রস্তুত করা উচিত। তদতিরিক্ত, আমরা আপনাকে নীচে দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্টের নমুনা দেব। তার আগে আমাদের প্রশ্নগুলি একবার দেখে নেওয়া যাক।

এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট

এসএসসি ২০২১ রসায়ন অ্যাসাইনমেন্ট

এসএসসি ২০২১ রসায়ন দ্বিতীয় সপ্তাহের উত্তর

দ্বিতীয় সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্টটি দেখার পরে, এখন আপনাকে আমাদের কেমিস্ট্রি অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি বোঝানোর পালা। আপনি যেমন জানেন যে এসএসসি ২০২১ পরীক্ষা কেবলমাত্র ঐচ্ছিক বিষয়গুলিতে অনুষ্ঠিত হতে চলেছে। সুতরাং রসায়ন অবশ্যই তাদের মধ্যে একটি। আপনার বিষয়গুলি ভালভাবে বুঝতে হবে।

২য় সপ্তাহের এসএসসি অ্যাসাইনমেন্ট রসায়ন উত্তর পিডিএফ

আপনারা জানেন যে ডিএসএইচই এসএসসি ২০২২ পরীক্ষার এসাইন্মেন্ত স্থগিত করেছে। এবং তারা পরিবর্তে এসএসসি ২০২১ অ্যাসাইনমেন্ট শুরু করেছে। আমরা ডিএসএইচই দ্বারা প্রকাশিত প্রায় সমস্ত অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর দিয়েছি। অতএব আমরা অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার ক্ষেত্রে এক প্রকারের নির্ভরযোগ্যতা অর্জন করেছি। আমরা খুব শীঘ্রই এসএসসি ২০২১ এসাইনমেন্ট উত্তর যুক্ত করতে যাচ্ছি। এসএসসি ২০২১ শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর পাবে।

এসএসসি পরীক্ষা ২০২১ অন্যান্য বিষয়ের উত্তর

এই এসাইন্মন্তের মার্কস চূড়ান্ত ফলাফল গঠনে অবদান রাখবে। সুতরাং এসএসসি ২০২১ শিক্ষার্থীদের এসাইন্মেন্ত সম্পর্কে সতর্ক হওয়া উচিত। অন্যথায় আপনি অযত্নতার কারণে আপনার গ্রেড কমিয়ে নিতে পারেন। আমরা ডিএসএইচই সহ অ্যাসাইনমেন্টের নির্দেশিকা প্রকাশ করছি। আপনি অ্যাসাইনমেন্ট নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

ধন্যবাদ.

নীচে আরও দেখুনঃ

  1. SSC Assignment 2021 1st Week Answer Science Physics 
  2. SSC 2022 Math Assignment Solution 1st Week (গনিত)
  3. HSC Assignment 2021 2022 College Assignment Syllabus
  4. Class 8 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha
  5. সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ SSC HSC Dakhil Syllabus PDF
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.