কাব জব সার্কুলার ২০২১ বাংলাদেশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

caab job circular 2021

বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের ওয়েবসাইটে কয়েকদিন আগে কাব জব সার্কুলার ২০২১ প্রকাশিত হয়েছে। সংস্থাটি যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থীদের সন্ধান করছে। এর জন্য সরকারি প্রতিষ্ঠানটি নির্ধারিত তারিখের মধ্যে কাব জব অ্যাপ্লিকেশন আহ্বান জানাচ্ছে। কাব জব সার্কুলার ২০২১ অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া আছে। তাছাড়া, আমরা এখানে কাব জব সার্কুলার ২০২১ সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি। [পোস্টটি ইংরেজিতে পড়তে এখানে ক্লিক করুন]

কাব জব সার্কুলার ২০২১

কাব বলতে বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটি কে বোঝায়। এটি দীর্ঘকাল ধরে কাজ করে আসছে। তবে এখন এটির জন্য যোগ্য ব্যক্তিদের নিয়োগ করা দরকার যারা কাব সংশ্লিষ্ট সকল কাজ এবং প্রকল্পগুলি কার্যকর করতে সক্ষম হতে পারে। কাব জব সার্কুলার ২০২১ অনুসারে, সার্কুলারে বিভিন্ন বিভাগের অধীনে প্রায় ১০০০ টি পদ রয়েছে।

কাব থেকে একই সময়ে ৩ টি জব সার্কুলার প্রকাশ করা হয়েছে। অতএব, আমরা এই পোস্টে এখানে সকল জব সার্কুলার ২০২১ নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আপনাকে যা করতে হবে তা হ’ল আপনাকে এই পোস্টটি পুরোপুরি পড়তে হবে। তারপরে আপনার কাব জব সার্কুলার ২০২১ সম্পর্কে একটি পূর্ণ দৈর্ঘ্যের ধারণা থাকবে।  আসুন সরাসরি কাব জব সার্কুলার-এ চলে যাই।

কাব সার্কুলার ২০২১

এই করোনার ভাইরাসের মহামারী চলাকালীন কোনও বড় চাকরির সার্কুলার খুব কমই এসেছে। এখনকার পরিস্থিতির সাথে তুলনা করলে, এটি চাকরি প্রার্থীর পক্ষে একটি বিশাল চাকরির বিজ্ঞপ্তি। চাকরির বিজ্ঞপ্তিটি দেখার পরে, আপনার জন্য কোনও পোস্ট থাকলে আপনাকে অবশ্যই খুশি হবেন। আবার, কাব জব সার্কুলার ২০২১-তে কিছু লোকের জন্য কোনও প্রত্যাশিত পোস্ট নাও থাকতে পারে । এখন, এখানে সমস্ত পোস্ট আলাদাভাবে আলোচনা করতে গেলে পোস্টটি খুব বড় হয়ে যাবে। পাশাপাশি পোস্টটির দৈর্ঘ্যও বড় হবে।

 আমরা এই পোস্টে কাব জব সার্কুলার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিতে যাচ্ছি। আমরা আপনাকে এই পোস্টের সাথে এখানে পিডিএফ ফাইলও দিয়ে দেব। আপনি পিডিএফ জব সার্কুলারগুলি ডাউনলোড করতে পারেন এবং আরও তথ্যের প্রয়োজন হলে সেগুলিও দেখতে পারেন।

কাব নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ 

সাম্প্রতিক কাব জব সার্কুলার দেখলে আমারা যেটা লক্ষ্য করি এখানে ১০০০ এর কাছাকাছি পোস্ট রয়েছে। আমরা আপনাকে ৩টি চাকরির সার্কুলার সম্পর্কে একটি সংক্ষিপ্ত বর্ণনা দিতে যাচ্ছি। বিভিন্ন বিভাগের অধীনে বিস্তর পোস্ট রয়েছে। কাব কর্মকর্তা এবং কর্মচারী নিয়োগ দেওয়ার জন্য এই সার্কুলার দিয়েছে। অনেকগুলি পোস্টের মধ্যে, বেশ কয়েকটি ভাল পোস্ট রয়েছে যা আপনার কাছেও আকর্ষণীও মনে হতে পারে।

চাকরীর বিজ্ঞপ্তির ক্ষেত্রে আপনাকে পদের নাম ও সংখ্যা, আবেদনের সময়সীমা, আবেদনের ব্যয় এবং আবেদনের পদ্ধতিগুলি দেখতে হবে। নিম্নলিখিত বিজ্ঞপ্তিতে আপনি সমস্তটি পাবেন। এখন, আসুন আমরা আপনাকে ইমেজ এবং পিডিএফ উভয় বিজ্ঞপ্তি দিয়ে দেই।

Caab.gov.bd সার্কুলার ২০২১

যেমনটি আগেই বলা হয়েছিল, কাব সার্কুলার ২০২১ প্রথমত বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটির অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যায়। প্রথমত, আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপরে আপনি নোটিশ প্যানেলে সাম্প্রতিক কাবের সার্কুলারটির একটি সিরিজ দেখতে পাবেন। আপনি অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে কাব জব সার্কুলার ডাউনলোড করতে পারেন।

তবে আপনি অন্যথাও করতে পারেন। কারণ, আমরা এই পোস্টটি বাংলা এবং ইংরেজি উভয় ক্ষেত্রেই দিয়েছি। অনেকের পক্ষে বাংলায় পড়া সহজ হবে। এখন নিচে থেকে কাব সার্কুলার পিডিএফ ডাউনলোড করুন।

কাব সার্কুলার ২০২১ পিডিএফ

আমরা সার্কুলার নিয়ে বড় পোস্ট দিতে চেয়েছিলাম কিন্তু আমরা পরে আমাদের পরিকল্পনা পরিবর্তন করেছি। আমরা যদি সার্কুলারের সমস্ত বিবরণ স্বতন্ত্রভাবে জানাতে যাই তবে এই পোস্টটি অনেক বড় হয়ে যাবে। সুতরাং, আমরা নিচে তিনটি সার্কুলারের ফটো এবং পিডিএফ ফাইল দিয়েছি। আপনি সহজেই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে এবং পোস্টগুলির জন্য আবেদন করতে সক্ষম হবেন।

প্রদত্ত পদগুলি বোঝার এবং আবেদনের ক্ষেত্রে আপনি যদি কোনও প্রতিবন্ধকতার মুখোমুখি হন তবে আমাদের প্রশ্ন জিজ্ঞাসা করতে আপনাকে স্বাগত জানাই। আসুন ২০২১ কাব সার্কুলারগুলি দেখুন।

সার্কুলার নম্বরপিডিএফ
সার্কুলার-১Download PDF
সার্কুলার-২Download PDF
সার্কুলার-৩Get PDF

 

caab.teletalk.com.bd Apply Online

আপনি জানেন যে, সমস্ত সরকারী চাকরীর আবেদনের প্রক্রিয়া টেলিটক বিডি দ্বারা সম্পন্ন হয়। এই সময়টিতেও তার ব্যতিক্রম নেই। বিজ্ঞপ্তিতে আপনি কীভাবে পদগুলির জন্য আবেদন করবেন সে সম্পর্কে একটি পরিষ্কার নির্দেশিকা পাবেন। আপনি caab অফিশিয়াল ওয়েবসাইটে যেতে পারেন এবং আপনার পছন্দসই পোস্টগুলির জন্য আবেদন করতে পারেন। আবার, আপনি নীচের ক্লিক করে অনলাইন আবেদন করতে পারেন। এখন আপনি যেখান থেকে কাজের জন্য আবেদন করতে চান সেখান থেকেই করতে পারে; এটি আপনার পছন্দ।

তবে আপনার অ্যাপ্লিকেশনের নীচে ছবি এবং স্বাক্ষর যুক্ত করার নির্দেশাবলী পড়তে ভুলবেন না। প্রথমে আপনি নির্দেশাবলী নীচের ফটো থেকে পড়ে নিন । তারপরে, এখান থেকে অনলাইনে আবেদন করুন।

কাব জব সার্কুলার ২০২১

কাব জব সার্কুলার ২০২১

caab job circular

আবেদন করতে ক্লিক করুন 

আরও কিছু জব সার্কুলার দেখুনঃ

  1. Caab Job Circular 2021 Teletalk Apply- www.caab.gov.bd
  2. Primary Assistant Teacher Exam Syllabus and Marks Distribution- DPE Exam Syllabus and Suggestions
  3. DPE Assistant Teacher Job Apply- dpe.teletalk.com.bd Online Apply
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.