গনিত সমাধান ৮ম শ্রেণী ৩য় সপ্তাহ ২০২১ অ্যাসাইনমেন্ট

class 8 math solution 2021

গনিত সমাধান ৮ম শ্রেণী ৩য় সপ্তাহ ২০২১ সহ তৃতীয় সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। আমরা ইতিমধ্যে একটি সম্মিলিত অ্যাসাইনমেন্ট পোস্টে ৮ম শ্রেণির গণিত সমাধান দিয়েছি। আজ বিকেলে মাউশি তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশের সাথে সাথেই আমরা কাজ শুরু করেছি। আমরা আপনাকে ক্লাস ৮ম শ্রেণির গণিতের অ্যাসাইনমেন্ট সলিউশন দিতে বেশি সময় নিব না। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন]

অষ্টম শ্রেণির গণিতের অ্যাসাইনমেন্ট সলিউশনের পাশাপাশি, আমরা আপনাকে তৃতীয় সপ্তাহে পৃথক পোস্টগুলিতে সমস্ত সাবজেক্ট অ্যাসাইনমেন্ট সলিউশন দেব। তবে আপাতত, আমরা আপনাকে এই পোস্টে ৩য় সপ্তাহের ৮ম শ্রেণির গণিতের সমাধান দিচ্ছি।

৩য় সপ্তাহের গনিত  সমাধান ৮ম শ্রেণী ২০২১

সাধারণত আমরা দুই ধরণের পোস্ট দিই। এর মধ্যে একটি হ’ল বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট পোস্ট। আর একটি হ’ল শ্রেণিভিত্তিক অ্যাসাইনমেন্ট পোস্ট। আমরা ইতিমধ্যে শ্রেণিভিত্তিক তৃতীয় সপ্তাহের সমাধান দিয়েছি। অতএব, আমরা এখন বিষয় ভিত্তিক পোস্ট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্টে, ক্লাস ৮ এর শিক্ষার্থীদের গনিত এসাইনমেন্ট আছে। তদুপরি, তাদের কাছে কৃষি শিক্ষা / হোম ইকোনমিকস অ্যাসাইনমেন্ট রয়েছে।

গনিত সমাধান ৮ম শ্রেণী

আমরা এই পোস্টে ৩য় সপ্তাহের গনিত সমাধান ৮ম শ্রেণী বিষয় নিয়ে কথা বলবো। আপনি যদি ক্লাস ৮ এর অন্যান্য অ্যাসাইনমেন্ট সলিউশন পেতে চান তবে আপনাকে আমাদের ওয়েবসাইটে আরও একটি পোস্ট পড়তে হবে।

গনিত অ্যাসাইনমেন্ট সমাধান ৮ম শ্রেণী ২০২১

প্রতিটি পোস্টে আমরা অ্যাসাইনমেন্ট সমাধানের আগে অ্যাসাইনমেন্ট প্রশ্ন নিয়ে কথা বলি। আমরা এই পোস্টের ক্ষেত্রেও একই কাজ করতে যাচ্ছি। ডিএসএইচই ৩১শে মার্চ তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ প্রকাশ করেছে। তাত্ক্ষণিকভাবে, আমরা আমাদের ওয়েবসাইটে তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ আপলোড করেছি। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের সমস্ত উচ্চ বিদ্যালয়ের অ্যাসাইনমেন্ট সিলেবাস এবং সমাধান পেতে অ্যাসাইনমেন্ট বিভাগে যেতে হবে।

যাইহোক, আসুন আমরা ক্লাস ৮ এর গণিতের অ্যাসাইনমেন্ট ৩য় সপ্তাহের প্রশ্নগুলি দেখি। অষ্টম শ্রেণির গণিতের অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি পড়ার সময়, আমরা আপনাকে ক্লাস ৮ গণিতের অ্যাসাইনমেন্টের তৃতীয় সপ্তাহের প্রশ্নগুলি ব্যাখ্যা করব।

গনিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ম্যাথ এমন একটি বিষয় যা আপনার মনোযোগের খুব দরকার। কারণ, আপনার গাণিতিক সমস্যাগুলি সমাধান করার জন্য আপনার বুদ্ধিবৃত্তিক ক্ষমতা ব্যবহার করা দরকার। একসময় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এমনকি গাণিতিক সমাধানগুলি মুখস্ত করত। তবে সময় বদলেছে। এখন, শিক্ষার্থীদের গাণিতিক যুক্তি বুঝতে হবে। কারণ শিক্ষার্থীদের সৃজনশীল গণিত প্রশ্নের উত্তর দিতে হবে।

অতএব, তাদের কাছে গণিত বোঝা ছাড়া অন্য কোনও উপায় নেই। আমাদের ওয়েবসাইটটি আপনাকে গণিতের সহায়তা দেওয়ার জন্য এসেছে। আসুন এখন তৃতীয় সপ্তাহের গণিতের অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান দেখুন।
অধ্যায় ১ থেকে প্রশ্ন রয়েছেঃ তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ক্লাস ৮ এর জন্য প্যাটার্ন অধ্যায় থেকে প্রশ্ন আছে। আমরা ক্লাস ৮ গনিত বিষয়ের সম্পূর্ণ বিবরণসহ সমাধান দিয়ে দেব।

গনিত সমাধান ৮ম শ্রেণী

৩য় সপ্তাহের গনিত সমাধান পিডিএফ

আপনার যদি গনিত সমাধান ৮ম শ্রেণী সলিউশনটি অফলাইনে ব্যবহার করার প্রয়োজন হয় তবে আপনি গনিত সমাধান ৮ম শ্রেণী পিডিএফ ডাউনলোড করতে পারেন। আমাদের গণিত বিশেষজ্ঞরা ক্লাস ৮ গনিত অ্যাসাইনমেন্ট সলিউশন নিয়ে কাজ করছেন। অতএব, আপনি কোনও দেরি না করে অ্যাসাইনমেন্ট ক্লাস ৮ উত্তরটি পাবেন। আমরা গনিত সমাধান ৮ম শ্রেণী ২০২১ শীঘ্রই আপলোড করতে যাচ্ছি।

Click here to download full math solution PDF

আপনি এই পোস্ট থেকে ৮ম শ্রেণী গণিত সমাধান ২০২১ পাবেন। তদুপরি, আপনি ক্লাস ৮ সম্মিলিত পোস্ট থেকেও ৮ম শ্রেণির গণিতের সমাধান পাবেন। ক্লাস ৮ ম্যাথের অ্যাসাইনমেন্ট সলিউশন পিডিএফ ডাউনলোড করতে নীচে ক্লিক করুন।

নীচে আরও দেখুন:

  1. 3rd Week Assignment Class 8 2021 Math Krishi Shikkha & Home Economics Answer    
  2. Class 9 Assignment 3rd Week 2021 Math Higher Math Economics Krishi Shikkha
  3. Class 7 Assignment 3rd Week 2021 Math Krishi Shikkha/ Home Economics Answer
  4.  Math Assignment Solution 2021 class 7 3rd Week
  5. Class 9 Assignment 1st Week 2021 ৯ম শ্রেণী ১ম সপ্তাহের উত্তর
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.