৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ ১ম সপ্তাহ বাংলা ইসলাম ও নৈতিক শিক্ষা

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ ১ম সপ্তাহের জন্য বাংলা এবং ইসলাম ও নৈতিক শিক্ষা সমাধান দেওয়া হয়েছে। ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন। ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ এর জন্য মাত্র দুটি বিষয় থেকে প্রশ্ন দেওয়া হয়েছে।  আপনি যদি ৬ শ্রেণির শিক্ষার্থী হন তবে আপনাকে ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ পেতে এই পোস্টটি দেখতে হবে ।

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

অনলাইন রেকর্ড অনুসারে, আমরা জানতে পারি যে শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট সলিউশন অনুসন্ধান করছে। অতএব, আমরা সমস্ত ১ম সপ্তাহের সাবজেক্টের জন্য ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ সরবরাহ করেছি। বাংলা ব্যাকরণ ও সাহিত্য থেকে প্রশ্ন আসে একটি। এবং আর একটি প্রশ্ন আছে ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয় থেকে । আমরা বাংলা ও ইসলাম ও নৈতিক শিক্ষা উভয় বিষয়েরই প্রশ্ন সমাধান করে দিব । প্রশ্ন সমাধানের পূর্বে অবশ্যই এসাইন্মেন্ত এর প্রশ্ন দেখে নিব ।

 

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ নিয়ে আমরা বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই পোস্ট দিয়েছি । এতে করে শিক্ষার্থীরা তাদের পছন্দ অনুযায়ী পোস্ট পরে ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ নিতে পারবে। এছাড়া প্রত্যেকটি পোস্টেরই বাংলা ও ইংরেজি ভার্সন রয়েছে আমাদের ওয়েবসাইটে।

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ ১ম সপ্তাহ  

এর আগে আমরা সমস্ত শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ দিয়েছি। ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ দেখার জন্য আপনাকে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে হবে। তবে, আমাদের ওয়েবসাইট আপনার জন্য অ্যাসাইনমেন্টের নমুনা সরবরাহ করতে শুরু থেকেই কাজ করছে । সুতরাং, এই কাজটি চলাকালীন, আমরা সমস্ত তৃতীয় সপ্তাহ, চতুর্থ সপ্তাহ এবং ৫ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান আপলোড করব।

মাউশি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

আমরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা কর্তৃপক্ষের অধিদপ্তরের সাথে অ্যাসাইনমেন্ট পরিকল্পনার সাথে সামঞ্জস্য রেখে চলেছি। কর্তৃপক্ষ চলতি মাসে ১৬ মার্চ অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। আমরা একই দিনে সংক্ষিপ্ত পাঠ্যক্রমটি প্রকাশ করেছি। সংক্ষিপ্ত সিলেবাসটি পেতে, আপনাকে নীচের লিঙ্কটি পরিদর্শন করতে হবে।

www.dshe.gov.bd ২০২১ Assignment (2021) Class 6 7 8 9

কয়েক দিন পরে, কর্তৃপক্ষ ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ সেই থেকে আমরা আপনার জন্য অ্যাসাইনমেন্ট সলিউশন সরবরাহ করে আসছি। আপনি যদি অ্যাসাইনমেন্ট সিলেবাস পেতে চান তবে আপনাকে dshe.gov.bd অ্যাসাইনমেন্ট বিভাগটি দেখতে হবে। তদুপরি, আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার পরে, আপনি dshe.gov.bd অ্যাসাইনমেন্ট মেনু বার পাবেন। মেনু বারে প্রবেশ করে আপনি সেখানে সমস্ত সাবজেক্ট অ্যাসাইনমেন্ট সলিউশন পেতে পারেন।

৬ষ্ঠ শ্রেণীর প্রশ্নের উত্তর ১ম সপ্তাহ

আগের বছরের মতো ডিএসএইচই উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট প্রকাশ করা শুরু করেছে। আমরা ইতিমধ্যে বিভিন্ন ওয়েবসাইটে আমাদের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ প্রকাশ করেছি। তদুপরি, আমরা প্রতিটি পোস্ট বাংলা এবং ইংরেজি উভয়ই দিয়েছি। সুতরাং আপনি বাংলা এবং ইংরেজি উভয় ক্ষেত্রেই সমস্ত শ্রেণীর অ্যাসাইনমেন্ট সলিউশন পোস্ট পাবেন। আপনি যে কোনও মিডিয়া বেছে নিতে পারেন। যে শিক্ষার্থীরা ইংরেজি পোস্টে স্বাচ্ছন্দ্যবোধ করে না তারা বাংলা পোস্ট পড়তে পারে। আমরা উভয় ফর্ম্যাটে অ্যাসাইনমেন্ট সলিউশন দেব।

৬ষ্ঠ শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

আসুন এখন আমাদের ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রথম সপ্তাহের ২০২১ প্রশ্ন দেখুন। তারপরে আমরা সরাসরি উত্তরগুলিতে যাব। আমরা অবশ্যই ১০০% সঠিক উত্তর সরবরাহ করব। শিক্ষার্থীরা ইতিমধ্যে বিষয়টি জানতে পেরেছে। যেহেতু আমরা পূর্ববর্তী বছরে সমস্ত অ্যাসাইনমেন্ট সলিউশন সময়মতো দিয়েছিলাম, আমরা এটি ২০২১-এও করব। যাইহোক, আসুন আমরা ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ এর সমস্ত প্রশ্নগুলি দেখি।

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১
সুতরাং, আপনি দেখতে পাচ্ছেন বাংলা ব্যাকরণ অংশ থেকে প্রশ্ন রয়েছে। অবিলম্বে, আমরা এই পোস্টে এখানে সমাধান যুক্ত করতে যাচ্ছি। আপনি যদি ক্লাস 6 বাংলা এসাইনমেন্ট সমাধান পেতে চান তবে আপনি এই পোস্টটি দেখতে পারেন। আমরা বারবার বলছি, আপনি আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত শ্রেণি 6-9 অ্যাসাইনমেন্ট সমাধান পাবেন। দ্রুত উত্তর পেতে অনুসরণ করুন।

ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট সমাধান 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাত্র কয়েকদিন আগে dshe.gov.bd 2021 এসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। অ্যাসাইনমেন্ট সিলেবাস অনুসারে, বাংলা ব্যাকরণ এবং ধর্ম ও নৈতিক শিক্ষায় ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট রয়েছে। আমরা আপনাকে এই পোস্টে এখানে উভয় সমাধান দিতে যাচ্ছি। আমাদের দল ইতিমধ্যে, অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলির সমাধানের জন্য কাজ শুরু করেছে। সুতরাং, আপনি খুব অল্প সময়ের মধ্যে ক্লাস সিক্স অ্যাসাইনমেন্ট ২০২১ ১ম সপ্তাহের সমাধান পাবেন। 

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

সম্পূর্ণ ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন 

এতক্ষনে দেখে নিলাম ইসলাম ও নৈতিক শিক্ষার প্রশ্ন । এখন চলুন উত্তর জেনে নেই । নিচে আমরা উত্তরের পিডিএফ ফাইল দিয়ে দিলাম। 

উত্তর নম্বর ২ঃ

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

সম্পূর্ণ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন PDF

হিন্দু ধর্ম শিক্ষা উত্তর ১ম সপ্তাহ

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

 

See More:

dshe.gov.bd Assignment Syllabus 2021 মাউশি অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১

Class 9 Assignment 1st Week 2021 ৯ম শ্রেণী ১ম সপ্তাহের উত্তর

Class 6 Assignment 1st Week (2021) Questions & Solution

dshe.gov.bd 2021 Assignment Front Page Sample 

 

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.