৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ বাংলা ও কর্ম শিক্ষা

class 6 assignment 5th week

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ এর প্রশ্নোত্তর এই পোস্টের মূল লক্ষ্য। ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসটি আমাদের হাতে পৌঁছেছে। অবিলম্বে, আমরা ৬ষ্ঠ এবং অন্যান্যদের জন্য ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পোস্ট করেছি। এখন,৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের আমাদের ওয়েবসাইটটি দেখার জন্য অনুরোধ করা হচ্ছে। তারপরে তারা কয়েকটি পোস্টে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস দেখতে পাবে। তবে আমরা এই পোস্টে ৬ষ্ঠ শ্রেণির জন্য অ্যাসাইনমেন্টের লিঙ্কটি দিয়ে দিয়েছি। লিঙ্কে ক্লিক করে আপনি সরাসরি ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ ডাউনলোড করতে পারেন। [পোস্টটি ইংলিশে পড়তে ক্লিক করুন]

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১

পূর্বে, আমরা অ্যাসাইনমেন্ট সিলেবাস এবং নমুনা অ্যাসাইনমেন্ট সলিউশন নিয়ে কাজ করি। এই বছরেও আমরা সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট প্রশ্নাবলী এবং উত্তর নিয়ে কাজ করছি। প্রতিষ্ঠানের করোনার ভাইরাস লকডাউনের কারণে ডিএসএইচই সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট দিচ্ছে। যাইহোক, আপনি সব জানেন। আমরা সে বিষয়ে কথা বলতে চাই না। বরং আমরা আপনাকে ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ জন্য দিয়ে দিতে চাই। তবে এর আগে আপনার ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ সিলেবাস দরকার। যদি আপনি ক্লাস ৬ ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ না পেয়ে থাকেন তবে নীচের লিঙ্কটিতে ক্লিক করুন:

www.dshe.gov.bd Assignment (2021) Class 6 7 8 9

এখন, আমরা ক্লাস 6 অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর নিয়ে সরাসরি আলোচনা করতে চাই। এটি অবশ্যই সম্মিলিত পোস্ট হতে চলেছে।

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১

আমি বলেছি যে এটি একটি সম্মিলিত পোস্ট। কারণ, আমরা আপনাকে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সাবজেক্ট দিয়েছি। তার মানে আপনি এই পোস্টে সমস্ত বিষয় অ্যাসাইনমেন্ট সলিউশন পাবেন। আমরা আপনাকে ক্লাস 7 8 এবং 9 অ্যাসাইনমেন্ট উত্তরটিও দেব। শিক্ষার্থীরা মেনু বার দেখতে পারে যেখানে ডিএসএইচই অ্যাসাইনমেন্ট নামে একটি বিভাগ রয়েছে। আপনি বিভাগে প্রবেশ করতে পারেন। আপনি একসাথে পুরো সপ্তাহের উত্তর পাবেন। যাইহোক, আসুন আমরা ক্লাস ৬ অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ প্রশ্নগুলি আলোচনা করব। তারপরে আমরা আপনাকে নিম্নলিখিত বিষয়গুলির জন্য ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ উত্তর দেব।

class 6 assignment

৬ষ্ঠ শ্রেণীর বাংলা এসাইনমেন্ট 

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহের জন্য দুটি বিষয় রয়েছে: বাংলা এবং কর্মশিক্ষা। সুতরাং, আসুন আমরা আপনাকে একের পর এক এসাইনমেন্ট সলিউশন দিই। তবে আপনাকে অ্যাসাইনমেন্ট সমাধান দেওয়ার আগে আমরা আপনাকে ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ বাংলা প্রশ্ন দিতে চাই। ক্লাস ৬ এর শিক্ষার্থীরা ইতিমধ্যে ক্লাস ৬ অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহের প্রশ্ন খুঁজছেন। অতএব এটি আপনাকে এই সপ্তাহের প্রশ্ন দেওয়া দরকার। আসুন আমরা ক্লাস ৬ বাংলা ৫ম সপ্তাহের প্রশ্নগুলি দেখি।

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ

ডিএসএইচই বাংলা বই থেকে অধ্যায় -২ নির্বাচন করেছে। আপনার যদি ৬ শ্রেণীর বাংলা পাঠ্যপুস্তক না থাকে তবে আপনি এনসিটিবি অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন। তবে, ৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ প্রশ্ন নীচে রয়েছে:

 অধ্যায়ের শিরোনামঃ মিনু 

বিশেষ চাহিদা সম্পন্ন সহপাঠীর প্রতি তোমার আচরণ কেমন হওয়া উচিত বা অনুচিত তা একটি ছকের মাধ্যমে তুলে ধর।        

৬ষ্ঠ শ্রেণীর বাংলা উত্তর 

সুতরাং, আমরা ক্লাস ৬ বাংলা অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি দেখেছি। প্রশ্নের উত্তর সত্যই সহজ। ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা বাংলা উত্তর নিজেই লিখতে পারেন। তবুও, আমরা আপনাকে এখানে একটি নমুনা উত্তর দেব। আপনি ক্লাস ৬ অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ এর উত্তরটি একবার দেখতে পাবেন, তারপরে আপনি নিজের অ্যাসাইনমেন্টটি লিখতে পারেন। ক্লাস ৬-এর বাংলা অ্যাসাইনমেন্ট উত্তরটি নীচে থেকে ডাউনলোড করুনঃ

class 6 Bangla 5th week

Click here to download PDF

৬ষ্ঠ শ্রেণীর কর্ম শিক্ষা অ্যাসাইনমেন্ট 

এখন, আমরা আপনাকে ক্লাস ৬ কর্ম শিক্ষা ২০২১ প্রশ্নাবলী এবং সমাধান দেওয়ার সময়। আমরা প্রথমে প্রশ্নগুলি দিয়ে দেব। তারপরে আপনি অ্যাসাইনমেন্ট উত্তর পাবেন। প্রশ্নগুলি দেখা যাক।

৬ষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ

সুতরাং, আমরা আপনাকে ক্লাস ৬ কর্ম শিক্ষার প্রশ্ন দিয়েছি। এখন, নীচে থেকে অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড করুন।

class 6 karma 5th

Click here to download PDF

২০২১ এর আরও অ্যাসাইনমেন্ট দেখুনঃ

  1. Class 6 Assignment 4th Week 2021 Science & Charu O Karukola
  2. Class 8 Assignment 4th Week 2021 Science & CharuKola
  3. Science Assignment 4th Week 2021 Answer Class 6 7 8 9
  4. Chemistry Assignment Class 9 Answer & Solution 2021
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.