৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ বাংলা কর্মশিক্ষা

class 7 assignment 5th week 2021

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১  এর বাংলা এবং কর্ম ও জীবনমুখী শিক্ষার উত্তর পিডিএফ এবং জেপিজি ফর্ম্যাটে দেওয়া হয়েছে। ক্লাস ৭ এর শিক্ষার্থীরা ক্লাস ৭ অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ উত্তর আমাদের ওয়েবসাইট থেকে যে কোনও সময় ডাউনলোড করতে পারে। ডিএসএইচই ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ প্রকাশ করার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট সিলেবাসটি আপডেট করেছি। সুতরাং, ক্লাস ৭ এর শিক্ষার্থীরা ৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ সহজেই কোনও ঝামেলা ছাড়াই ডাউনলোড করতে পারে। আপনি যদি ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করতে চান তবে ডাউনলোড করতে আপনার সমস্যা হতে পারে। তবে, আমরা আপনার সাথে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসটি শেয়ার করেছি। আপনি সহজেই আমাদের ওয়েবসাইট থেকে ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পেতে পারেন। [পোস্টটি ইংলিশে পড়তে ক্লিক করুন]

   

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১

সাপ্তাহিক অ্যাসাইনমেন্টটি ডিএসএইচই প্রকাশ করছে। এটি শিক্ষা মন্ত্রণালয়ের একটি পরিচালনা সংস্থা ।মন্ত্রণালয়ের নির্দেশে ডিএসএইচই সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করছে। সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সিলেবাস অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যায়। এছাড়াও, অ্যাসাইনমেন্ট সিলেবাসটি আমাদের ওয়েবসাইটে পাওয়া যায়। আমাদের ডিএসএইচই  সিলেবাস ২০২১ এর জন্য একটি বিশেষ বিভাগ রয়েছে । লিঙ্কটিতে ক্লিক করে আপনি প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট সিলেবাস এবং উত্তর পাবেন।

এই মুহুর্তে, আমরা আপনাকে এখানে ৫ম সপ্তাহের ক্লাস ৭ অ্যাসাইনমেন্ট ২০২১ সিলেবাস দেব। ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ক্লাস ৭ পেতে, নীচের লিঙ্কটিতে ক্লিক করুনঃ

   

৫ম সপ্তাহের সিলেবাস ডাউনলোড করুন 

৭ম শ্রেণীর বাংলা এসাইনমেন্ট ৫ম সপ্তাহ

সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের জন্য কেবল দুটি বিষয় রয়েছে। অ্যাসাইনমেন্টে জিজ্ঞাসা করা প্রশ্নগুলিও তেমন কঠিন নয়। তারা সহজেই প্রশ্নগুলি সমাধান করতে পারে। তবে আমরা এখানে একটি ভাল এসাইন্মেন্ত লেখার বিষয়ে দিকনির্দেশনা দিতে এসেছি। ডিএসএইচই পাঠ্যপুস্তক থেকে একটি নির্দিষ্ট অধ্যায় নির্বাচন করেছে। কখনও কখনও এটি ঘটে যে ছাত্রদের সাথে তাদের পাঠ্যপুস্তক নেই। তবে চিন্তা করো না.

সেক্ষেত্রে এনসিটিবির অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনি ক্লাস ৭ এর বাংলা বইটি ডাউনলোড করতে পারেন। এই সব। এবার আসুন ক্লাস ৭ এর বাংলা অ্যাসাইনমেন্ট প্রশ্নোত্তর দেখুন।

   

সপ্তম শ্রেণির বাংলা প্রশ্ন ৫ম সপ্তাহ 

আমরা প্রমোশনাল কৌশল যুক্ত করে এই পোস্টটি বড় করব না। আমরা সরাসরি ৭ম শ্রেণীর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্নাবলী এবং উত্তরগুলিতে যাব। সপ্তম অ্যাসাইনমেন্টের বাংলা প্রশ্ন সমাধানের আগে আমরা অ্যাসাইনমেন্টের বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আসুন আমরা ৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ দেখুন। ক্লাস ৭ ৫ম সপ্তাহের কাজ হিসাবে, ডিএসএইচই এনসিটিবি বাংলা পাঠ্যপুস্তক থেকে একটি কবিতা নির্বাচন করেছে।

কবিতার শিরোনাম হ’ল কুলি-মুজুর (কুলি-মুজুর)। কাজী নজরুল ইসলাম কবিতাটি লিখেছেন। এখন, ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের কুলি মোজুর সম্পর্কে জিজ্ঞাসিত তথ্য সহ একটি ছক পূরণ করতে হবে।

   

বিভিন্ন শ্রমজীবীর পেশা দেওয়া আছে যেমন কুলি, রাজমিস্ত্রি, কামার ও মুচি । সমাজে তাদের অবদান এবং কিভাবে তাদের মূল্যায়ন করা হয়। যেমনঃ 

১। সমাজে কুলির অবদান এবং তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

২। সমাজে রাজমিস্ত্রির অবদান ও তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

৩। সমাজে কামারের অবদান ও তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

৪। সমাজে মুচির অবদান ও তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

Now, let us have a look at the original assignment syllabus of 5th week. Here is the photo: 

   

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১

 

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট বাংলা উত্তর ২০২১ পিডিএফ

সুতরাং, আমরা ক্লাস ৭ অ্যাসাইনমেন্টের বাংলা প্রশ্ন দেখেছি। এখন, আমরা আপনাকে ক্লাস ৭ বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর দিতে যাচ্ছি। নিশ্চিত হন যে আমরা আপনাকে একটি স্ট্যান্ডার্ড বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর দেব। আমরা খুব শীঘ্রই এখানে উত্তর যুক্ত করতে যাচ্ছি। আপনাকে যা করতে হবে তা হ’ল আপনি এই পোস্টটি পরিদর্শন করবেন এবং ক্লাস ৭ বাংলা উত্তর পিডিএফ ডাউনলোড করবেন। ৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ পিডিএফ ডাউনলোড করতে নীচে ক্লিক করুন। (৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১)

   

class 7 bangla 5th week

Click here to download full answer PDF

সপ্তম শ্রেণীর কর্মশিক্ষা অ্যাসাইনমেন্ট 

৫ম সপ্তাহের ক্লাসের অন্য বিষয়টি হ’ল কর্মশিক্ষা। বাংলা অ্যাসাইনমেন্টের পাশাপাশি, আমরা আপনাকে কর্ম শিক্ষার উত্তরও দেব। প্রথমে, আমরা ক্লাস ৭ কর্ম শিক্ষা প্রশ্ন আলোচনা করব। তারপরে আমরা আপনাকে উত্তর দিয়ে দেব। আসুন আমরা ক্লাস ৭ এর কর্মশিক্ষা প্রশ্নগুলি দেখি। (৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১)

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১

এখন নিচে থেকে উত্তর ডাউনলোড করে নিনঃ 

   

Click here to download PDF

See more Assignment solution:

  1. Class 9 English Answer 5th Week Assignment 2021 ৯ম শ্রেণী ইংরেজি ৫ম সপ্তাহ
  2. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  3. www.plscr.edu.bd Assignment Syllabus and Solution
  4. Class 8 Assignment 4th Week 2021 Science & CharuKola
  5. Class 6 Assignment 4th Week 2021 Science & Charu O Karukola

  

 

 

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.