৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট ২০২১ ইংরেজি কৃষি শিক্ষা গার্হস্থ্য বিজ্ঞান

class 8 6th week assignment

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট ২০২১ এর উত্তর এবং অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি এখন আমাদের এই পোস্টের বিষয়। পূর্ববর্তী সমস্ত সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস এবং সমাধান সফলভাবে শেষ করার পরে, আমরা এখন প্রথম ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট নিয়ে কাজ করছি। তারপরে, আমরা ক্লাস ৯ ৭ ৬ ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ নিয়ে কাজ করবো। এই পোস্টটি পড়ার পরে, আপনি ক্লাস ৮ ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এর বিষয়গুলি সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি, আপনি ৬ষ্ঠ সপ্তাহের সম্পূর্ণ অ্যাসাইনমেন্ট সিলেবাস পাবেন।  এছাড়াও, আপনি একই পোস্টে এখানে সমস্ত অ্যাসাইনমেন্টের উত্তর পাবেন। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন] 

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট ২০২১ 

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্টের ৬ষ্ঠ সপ্তাহ ২০২১ এর জন্য তিনটি বিষয় রয়েছে: ইংরেজি, কৃষি শিক্ষা এবং হোম সায়েন্স বা গার্হস্থ্য বিজ্ঞান। আপনি সমস্ত এসাইনমেন্টের বিষয়গুলি পাবেন এবং একে একে উত্তর পেয়ে যাবেন। ক্লাস ৮ এর শিক্ষার্থীরা বেশিরভাগই এই সপ্তাহে ইংরেজি অ্যাসাইনমেন্ট সন্ধান করবে। সুতরাং আমরা ৮ম শ্রেণীর ইংরেজি উত্তর ২০২১ ৬ষ্ঠ সপ্তাহের বিষয়ে একটি আলাদা পোস্ট দিয়েছি। সংক্ষেপে, অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা তাদের ওয়েবসাইটে তাদের প্রয়োজন অনুযায়ী সব কিছু পাবে। আমাদের বিশেষজ্ঞ এবং পোস্ট নির্মাতারা সর্বদা মাউশি এসাইন্মেন্ত উত্তর তৈরিতে অবদান রাখছেন। (৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট)

আগের বছরে ডিএসএইচই ৫ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্ল্যান দিয়েছে তবে বর্তমান বছরে এটি ২২ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্ল্যান দিয়েছে। সুতরাং এটি একটি বিশাল প্রকল্প হতে চলেছে। অন্য কথায়, এটি এক বছরের দীর্ঘ সময়ের প্রকল্প। এবং www.bdexamaid.com ডিএসএইচই অ্যাসাইনমেন্ট প্রক্রিয়াগুলির সাথে একটি বিশ্বস্ত অংশীদার। তবে ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ শীঘ্রই আসতে চলেছে। অতএব আমরা ৬ষ্ঠ সপ্তাহে আপনাকে ক্লাস ৮ এর অ্যাসাইনমেন্ট বিষয়ে প্রস্তুত করছি। আপনি এই পোস্টে ক্লাস ৮ অ্যাসাইনমেন্টের সম্পর্কে সবকিছু পাবেন।

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট 

আমরা আশা করি আপনি ক্লাস ৮  ৫ম সপ্তাহের কার্যাদি শেষ করেছেন। আপনি যদি ৫ম সপ্তাহে ক্লাস ৮ অ্যাসাইনমেন্টটি সম্পন্ন না করেন তবে আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহায়তা নিতে পারেন। ক্লাস ৮ অ্যাসাইনমেন্ট উত্তর সম্পর্কিত আমরা প্রচুর পোস্ট দিয়েছি। যাইহোক, আমরা এই পোস্টে ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট ২০২১ সম্পর্কে কথা বলব। প্রথমত, আমরা আপনাকে এখানে ৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট সিলেবাস দিতে চাই। তারপরে আমরা ক্লাস ৮ এসাইনমেন্ট সমাধানে চলে যাব। ৮ম শ্রেণী অ্যাসাইনমেন্ট  সিলেবাস পেতে নীচে ক্লিক করুন। (৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট)

৮ম শ্রেণী ষষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট ২০২১ সিলেবাস ডাউনলোড করুন 

 

অষ্টম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ 

৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের সমস্ত বিষয়ের মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ণ হ’ল ইংলিশ অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহ। অতএব, আমরা ষষ্ঠ সপ্তাহে ৮ম শ্রেণীর ইংলিশ অ্যাসাইনমেন্ট উত্তরের একটি আলাদা পোস্ট দিয়েছি। আপনারও সেই পোস্ট থেকে ৮ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট নিতে পারেন। আবার, আপনি এখান থেকে ক্লাস ৮ ইংলিশ অ্যাসাইনমেন্টও নিতে পারেন। এটা অবশ্যই আপনার পছন্দ। তবে আমরা আপনাকে বিকল্প প্রস্তাব দিয়ে রাখলাম। (৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট)

ডিএসএইচই শীঘ্রই ৬ষ্ঠ সপ্তাহের ইংরেজি ক্লাস ৮ অ্যাসাইনমেন্ট প্রকাশ করতে যাচ্ছে। এটি প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করে। আমরা এখানে ৮ম শ্রেণীর ইংরেজি প্রশ্নগুলি নিয়ে আলোচনা করতে পারি।

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণির ইংরেজি উত্তর ৬ষ্ঠ সপ্তাহ

ইংরেজি অ্যাসাইনমেন্ট প্রশ্নটি আলোচনা করার পরে, আমরা আপনাকে এখানে এই বিভাগে ৮ম শ্রেণীর ইংরেজি উত্তর দিতে চাই। ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশের পরে কেবলমাত্র আমরা ইংরেজি নিয়োগ প্রশ্নে কথা বলতে পারবো। সুতরাং, আপাতত আমরা DSHE ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ক্লাস ৮ এর জন্য অপেক্ষা করছি। অবশ্যই, আপনি এখানে জেপিজি এবং পিডিএফ ফর্ম্যাটে ৮ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর পাবেন। (৮ম শ্রেণী অ্যাসাইনমেন্ট)

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ কৃষি শিক্ষা অ্যাসাইনমেন্ট

ইংলিশ অ্যাসাইনমেন্ট সলিউশন পাওয়ার পরে আমরা ৮ম শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নাবলী এবং উত্তর সম্পর্কে কথা বলতে চাই। যেমনটি আমরা বলেছি যে ডিএসএইচই ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশের পরে আমরা ৬ষ্ঠ সপ্তাহের প্রশ্ন নিয়ে কথা বলব। ক্লাস ৮ অ্যাসাইনমেন্ট প্রশ্নাবলী ও উত্তর এখান থেকে ডাউনলোড করুন।

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

Click here to download full answer PDF

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্নাবলী

সর্বশেষ তবে ন্যূনতম নয় যে অ্যাসাইনমেন্ট সেটি হল হোম সায়েন্স। বাংলায় আমরা গার্হস্থ্য বিজ্ঞান বলি। গার্হস্থ্য বিজ্ঞান বাড়ির কাজগুলি নিয়ে আলোচনা করে। শিক্ষার্থীরা কীভাবে দক্ষতার সাথে বাড়ির কাজ করা উচিত তা হ’ম হোম সায়েন্স বিষয়টির আলোচ্য। এখন, এই বিভাগে আমরা ডিএসএইচই ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের দেওয়ার ঠিক হোম সায়েন্স অ্যাসাইনমেন্ট সম্পর্কে কথা বলব।

৮ম শ্রেণী গার্হস্থ্য বিজ্ঞান উত্তর পিডিএফ

আমরা এই পোস্টটি শেষ করতে চলেছি। গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর সহ আমরা এই পোস্টটি শেষ করব। অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা ৬ষ্ঠ সপ্তাহের সমস্ত উত্তর একসাথে পাবেন। ফলস্বরূপ, ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্টের জন্য তাদের আর কোনও জায়গার সন্ধান করতে হবে না। আমরা তাদের আমাদের ওয়েবপৃষ্ঠার সাথে যোগাযোগ রাখার পরামর্শ দিই। আমরা বিভিন্ন ফর্ম্যাটে সেরা সম্ভাব্য উত্তর সরবরাহ করছি।

৮ম শ্রেণী ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট

Click here to download full answer PDF

গত সপ্তাহের আরও উত্তর দেখুন:

5th Week 2021:

  1. Class 9 Assignment 5th Week 2021 English Science BGS
  2. Class 8 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha
  3. English Answer class 9 5th Week Assignment 2021 ৯ম শ্রেণী ইংরেজি ৫ম সপ্তাহ
  4. Class 7 Assignment 5th Week 2021 Bangla Karma Shikkha
  5. Class 6 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha

4th Week 2021:

  1. Class 6 Assignment 4th Week 2021 Science & Charu O Karukola
  2. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  3. 8 class  Assignment 4th Week 2021 Science & CharuKola
  4. Class 9 Assignment 4th Week Bangla 2021 ৯ম শ্রেণী বাংলা
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.