৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ৩য় সপ্তাহ রসায়ন ICT BGS Science

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ৩য় সপ্তাহ রসায়ন ICT BGS Science আমাদের ওয়েবসাইটে সকল সাবজেক্টের সমাধান পাওয়া যায়। কোভিড ১৯ এর জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান অনেক দিন বন্ধ আছে। যেহেতু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে তার ফলে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পরিক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না।যার ফলে শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন করে পরের ক্লাসে উত্তীর্ণ করা হবে। আমাদের দেশের মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পর্যায়ে র শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্টে অভ্যস্ত নয়। যে কারণে ছোট্ট শিক্ষার্থীদের অনেক সমস্যায় পরতে হচ্ছে।

Assignment Class 9 Answer Science ICT Chemistry BGS (3rd Week)

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর ৩য় সপ্তাহ

ছোট্ট শিক্ষার্থীদের ভোগান্তি বা সমস্যা একটু কমে তার জন্য আমাদের ওয়েবসাইটে র টিম সর্বদা অ্যাসাইনমেন্টের কাজ করে যাচ্ছে। আমাদের ওয়েবসাইটে সকল ধরনের প্রশ্ন, উত্তর,জব সার্কুলার দিয়ে থাকি। সর্বদা সচেষ্ট থাকি ছোট ভাই বোনদের সাজেশন দিয়ে সহযোগিতা করার। আমাদের এই ওয়েবসাইটর টিম সর্বক্ষণ এক্টিভ থাকে।
যার ফলে এই পেইজে ৯ম শ্রেণীর রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর দিয়ে সহযোগিতা করার সমান্য চেষ্টা করেছি।
এই পেজে রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর খুব ভালো মানের উত্তর দেওয়ার চেষ্টা করেছি। সূস্পঠ উত্তর দিয়ে শিক্ষার্থীদের সাহায্যে করেছি (৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর )।

৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর

৯ম শ্রেণী বিজ্ঞান উত্তর

৯ম শ্রেণী বিজ্ঞান উত্তর এই  পোস্টে আপলোড করা আছে । বিজ্ঞান ছাড়া আইসিটি ও বাংলাদেশ ও বিশ্ব পরিচয় অ্যাসাইনমেনটের উত্তর দেওয়া আছে । তাছাড়া রসায়ন বিষয়ের পর্যায় সারণি অধ্যায়ের প্রশ্ন উত্তর পিডিএফ আকারে আপলোড করা হয়েছে । এই পোস্টের শেষের দিকে সকল উত্তরের লিঙ্ক দেওয়া আছে । ৯ম শ্রেণীর ৩য় সপ্তাহ সকল বিষয়ের উত্তর পেতে এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন । সঠিক ও ১০০% নির্ভুল উত্তরের সমন্নয়ে এসাইনমেনট স্যাম্পল সংযুক্ত করে দিয়েছি ।নবম শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য সবচেয়ে ভাল হবে প্রথমে স্যাম্পল এসাইনমেনট দেখে নেওয়া । এর ফলে তাদের মধ্যে এসাইনমেনট লেখার একটা মৌলিক ধারণা এসে যাবে । যাহোক এই পোস্টে আমারা আপনাদেরকে ৯ম শ্রেণীর বিজ্ঞান আইসিটি সহ ৩য় সপ্তাহের সকল বিষয় সমাধান করে দেখাব।

assignment question

সুধু রসায়ন নয় আরও অন্যান্য সাবজেক্ট যেমন বাংলা, ইংরেজি,অংক,গনিত, ফিজিক্স, বিজ্ঞান, আইসিটি,BGS, ইসলাম শিক্ষা,জিব বিজ্ঞান সকল সবজেক্টের অ্যাসাইনমেন্টের উত্তর দিয়ে থাকি। (৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর )
সারাদেশে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের অ্যাসাইনমেন্ট করতে দিয়েছেন শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা এখন খুব ব্যস্ত সময় পার করছে । তাদের ব্যস্ততা একটু কমাবার জন্য আমাদের ওয়েবসাইটেরটিম কাজ করে চলেছে সর্বদা। এখানে রসায়নের উত্তর খুবই পরিমার্জিত করে দেওয়া আছে। আপনারা চাইলে উত্তর সংগ্রহ করতে পারেন আমাদের পেজ থেকে। শিক্ষার্থীদের সুবিধার্থে আমাদের এই ছোট্ট উদ্যোগ।যেন তারা খুব অল্প সময়ের মধ্যে তাদের অ্যাসাইনমেন্ট শেষ করতে পারেন (৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর )

৯ম শ্রেণী অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী এ বছরে কোন প্রাতিষ্ঠানিক পরিক্ষা হচ্ছে না । পরিক্ষার পরিবরতে সাপ্তাহিক এসাইনমেন্তের ভিত্তিতে শিক্ষারথীদের মুল্লায়ন করা হবে। এরই ধারাবাহিকতায় এসাইনমেনট সিলেবাস প্রকাশ করা হয়েছে। আমারা আমাদের ওয়েবসাইটে ১ম ২য় ৩য় সকল এসাইনমেনট আপলোড করে দিইয়েছি। অন্য সকল ওয়েবসাইটের চেয়ে আমাদের এখানে আগে সিলেবাস ডাউনলোড করতে পারবেন । কারন আমাদের ওয়েব বিশেষজ্ঞরা সর্বদা কাজ করে যাচ্ছেন । যাইহোক, সিলেবাস পেতে আপনাদেরকে নিচের লিঙ্কে ক্লিক করতে হবে। (৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর )

www.dshe.gov.bd 2020 Assignment Class 6 7 8 9

রসায়ন চতুর্থ অধ্যায় পর্যায় সারণি অ্যাসাইনমেন্ট উত্তর 

এ্যাসাইনমেন্ট ২:১-৩৭ পর্যন্ত মৌল বিশিষ্ট পর্যায় সারণি তৈরি করে বিভিন্ন রংয়ের মাধ্যমে ক্ষার ধাতু,মৃৎ ক্ষার ধাতু, মুদ্রা ধাতু,হ্যালেজেন, নিষ্ক্রিয় গ্যাস ও অবস্তান্তর ধাতুসমূহ চিহ্নিত করতে বলা হয়েছে।
১.ক্ষার ধাতু
২.মৃৎক্ষার ধাতু
৩.মুদ্রা ধাতু
৪.হ্যালাজেন
৫.নিষ্ক্রিয় গ্যাস
৬.অবস্তান্তর ধাতু।
এই সকল সমাধান আমরা আমাদের ওয়েবসাইটে দিয়েছি শুধু মাত্র শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য।
সকল বিষয়ের সলূশন আমাদের ওয়েবসাইটে পেতে আমাদের সাথেই থাকুন এবং সাথে থেকে উৎসাহ প্রদান করুন। আমরা আপনাদের সাপোর্ট পেলে অধিক বেশি কাজ করার অনুপ্রেরণা পাব। অ্যাসাইনমেন্ট যেন খুব সহজেই খুজে পান তার জন্য আমরা লিংক দিয়ে থাকি। এমনকি পিডিএফের মাধ্যমে সকল উত্তর সুসজ্জিতভাবে দিয়েছি।

৯ম শ্রেণীর রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর PDF

 

See Also:

Chemistry Assignment Class 9 Answer & Solution

Class 9 Physics Assignment Answer 2nd Week

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.