৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান ২য় সপ্তাহ

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ ২য় সপ্তাহের উত্তর এই পোস্টে দেওয়া আছে। ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্টে, ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি অ্যাসাইনমেন্ট রয়েছে। ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ ২য় সপ্তাহের সমাধানটি আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। এর আগে, আমরা সমস্ত শ্রেণীর ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সলিউশন দিয়েছি । এখন, আমরা ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তরটির উপর ফোকাস দিচ্ছি । শুরু থেকে আমাদের ওয়েবসাইট সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সিলেবাস এবং উত্তর সরবরাহ করে আসছে। [পোস্টটি ইংরেজিতে পড়তে এখানে ক্লিক করুন]

আমাদের ওয়েবসাইটটি বাংলাদেশের সকল পরীক্ষার জন্য কাজ করছে। সুতরাং, উচ্চ বিদ্যালয় অ্যাসাইনমেন্ট আমাদের অন্যতম প্রধান বিষয়। ৯ম শ্রেণীর শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধানের উপর নির্ভর করতে পারে। কারণ, আমরা নির্ভরযোগ্য উত্স থেকে অ্যাসাইনমেন্ট সলিউশন সরবরাহ করি।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ ২য় সপ্তাহ

আমাদের বিশেষজ্ঞদের একটি দল রয়েছে যারা ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর নিয়ে কাজ করছেন। আমাদের দলের সদস্যরা ব্যস্ত থাকলে আমরা নির্ভরযোগ্য উৎস থেকে অ্যাসাইনমেন্টের উত্তর গ্রহণ করি। তবুও, যদি আমাদের অ্যাসাইনমেন্ট সমাধান সম্পর্কে আপনার কোনও প্রশ্ন থাকে তবে আপনি  অ্যাসাইনমেন্ট উত্তর সম্পর্কে আপত্তি তুলতে পারেন। আমরা ২০২১ ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের সমস্ত বিষয়গুলির এসাইনমেন্ট উত্তর দিয়েছি।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১

এই সপ্তাহের শেষে ডিএসএইচই ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ প্রকাশ করতে যাচ্ছে । প্রথমত, আপনাকে আমাদের ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ সিলেবাস ডাউনলোড করতে হবে।

ইংরেজি অ্যাসাইনমেন্ট সিলেবাস ৯ম শ্রেণী ২য় সপ্তাহ ২০২১

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ প্রকাশ করছে। এই মহামারীর মধ্যেও সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়টি বুদ্ধিমান বলে মনে করে না। অতএব, ডিএসএইচই পূর্ববর্তী বছর থেকেই অ্যাসাইনমেন্ট প্রকাশ করে আসছে। এই অ্যাসাইনমেন্ট ট্রেনটি ২০২১ সালেও চলবে।

ডিএসএইচই প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ প্রকাশের সাথে সাথে আমরা কাজ শুরু করি। এখন, ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ আসছে।  ২য় সপ্তাহের ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ সিলেবাস পিডিএফ ডাউনলোড করতে নীচে ক্লিক করুনঃ

২য় সপ্তাহের সম্পূর্ণ অ্যাসাইনমেন্ট সিলেবাস ২০২১ ডাউনলোড করুন

২য় সপ্তাহের ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্নাবলী

২য় সপ্তাহের ৯ম শ্রেণীর ইংলিশ অ্যাসাইনমেন্ট উত্তর সহ, আমরা আপনাকে ৯ম শ্রেণীর সমস্ত বিষয় উত্তর দিতে দেব। তাছাড়া, আপনি আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত দ্বিতীয় সপ্তাহের ক্লাস ৮ ৭ ৬ এসাইনমেন্ট উত্তর পাবেন। ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ হিসাবে, ৯ম শ্রেণীর ইংরেজি প্রশ্ন, ডিএসএইচই ৯ম শ্রেণীর এনসিটিবি পাঠ্যপুস্তক থেকে কয়েকটি অধ্যায় নির্বাচন করবে। আপনার কাছে এনসিটিবি পাঠ্যপুস্তিকা না থাকলে আপনি এনসিটিবির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির ইংরেজি পাঠ্যপুস্তকটি ডাউনলোড করতে পারেন।

আমরা যখন আমাদের হাতে দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসটি পাব আমরা বিস্তারিতভাবে প্রশ্ন নিয়ে আলোচনা করতে পারব । ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ সপ্তাহের প্রশ্নগুলি নিয়ে আলোচনা করতে পারি। দ্বিতীয় সপ্তাহের ৯ম শ্রেণীর ইংরেজি প্রশ্নগুলি দেখার পরে, আমরা সরাসরি ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তরে চলে যাব। আসুন আমরা এখন ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্নগুলি বিস্তারিতভাবে দেখি।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১

So, we have got 2nd week English assignment question of class 9. Class 9 English assignment goes as follows:

Prepare a fact file (a short report of all the most important information on a person or subject) on the Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman.

[You can use narratives, pictures, images, information, newspaper clips etc. to support your assignment]

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান 

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্ন দেখার পরে, আমরা আপনাকে এই সেকশনে উত্তর দিচ্ছি। আমরা আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট উত্তর দিতে বিলম্ব করি না। সুতরাং, আপনি বাংলাদেশের যে কোনও ওয়েবসাইটের চেয়ে দ্রুত ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট সলিউশন পেতে পারেন। তবে, আমরা নিচে ৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১ উত্তর দিয়ে দিচ্ছি। আপনি এখান থেকে ৯ম শ্রেণির ইংরেজি ২য় সপ্তাহের উত্তরটি দেখতে এবং ডাউনলোড করতে পারেন।

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১

৯ম শ্রেণীর ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১

Click here to download PDF

আমরা বারবার বলছি যে, যদি অ্যাসাইনমেন্ট সলিউশন সম্পর্কে আপনার কোনও অসন্তুষ্টি থাকে, আপনি আমাদের মন্তব্য করতে বা আমাদের সাথে যোগাযোগ করে আমাদের জানান।

See More below:

  1. Class 6 Assignment 1st Week (2021) Questions & Solution
  2. Assignment Solution Class 7 1st Week 2021 বাংলা ইসলাম ও নৈতিক শিক্ষা
  3. Class 6 Assignment 2nd Week 2021 Answer English BGS
  4. Class 9 Assignment 1st Week 2021 ৯ম শ্রেণী ১ম সপ্তাহের উত্তর
  5. Bangla Assignment 2021 Answer Class 9 8 7 6 Assignment
  6. dshe.gov.bd 2020 Assignment Front Page Sample.৯

(নিচে ইংরেজি শিক্ষার জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করা হয়েছে । আপনারা চাইলে নিচের অংশটুকু পড়তে পারেন বা স্কিপ করতে পারেন । কারন ৯ম শ্রেণীর ২য় সপ্তেহের ইংলিশ উত্তর আমরা ইতিমধ্যে দিয়ে দিয়েছি। ধন্যবাদ ।) 

 মাউশি ইংলিশ অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম

আসুন আমরা কথা বলি আপনি কীভাবে একটি কার্যকর ৯ম শ্রেণির ইংলিশ অ্যাসাইনমেন্ট তৈরি করতে কার্যকর ইংরেজি লিখবেন। সারা দেশের শিক্ষার্থীদের ইংরেজি বলতে এবং লেখার বিষয়ে একধরনের ভয় থাকে। তবে ইংরেজী বা অন্য যে কোনও ভাষা শেখা ততটা কঠিন নয়। কিন্তু আপনি কিভাবে তা শিখবেন?

স্পিকিং এর মাধ্যমে স্পিকিং, পড়া দ্বারা পড়া, লিখে লিখে লিখা শেখা, শুনে শুনে ইংরেজি বোঝা ও বলতে শিখুন। ক্রমবর্ধমান এই প্রতিযোগিতামূলক বিশ্বে ইংরেজিতে ভাল করা ছাড়া কোনও বিকল্প নেই। আমি আপনাদের সময় নিচ্ছি তবে আপনি যদি আমার পরামর্শ অনুসরণ করেন তবে একদিন আপনি ইংরেজিতে ভাল করবেনই।

ইংরেজি শেখার পদ্ধতি

এই সেকশনের লেখার সাথে এই পোস্টের সাথে কোনও সম্পর্ক নেই। হঠাৎ করে, আমি ইংরাজী শেখার বিষয়ে কিছু কথা বলা প্রয়োজন বলে মনে করছি। আপনার ইংরেজি বলার এবং লেখার দক্ষতার উন্নতি করতে আপনি এই লেখাটি পড়তে পারেন। ইংরেজি শেখার প্রথম পদক্ষেপটি কী?

আপনার লজ্জা ঝেড়ে ফেলুন এবং আপনি ভুল করে করে শিখুন।

কোনও মানুষই ভুলের বাইরে নয়। ভুল করা এবং তারপরে শেখা এটি মানুষের অন্তর্নিহিত প্রকৃতি। ইংরেজী শেখার মূল বাধা হ’ল ভুল করা সম্পর্কে আপনার লজ্জা। আপনি ভাবতে পারেন আমি ভুল করলে লোকেরা কী বলবে। সেভাবে ভাববেন না। অন্যথায় আপনি ইংরেজি শিখতে পারবেন না।

ঠিক আছে, ইংরেজি শেখার অর্থ শুধু ইংরেজিতে কথা বলতে শেখা নয়। তারপরেও মনে করুন, আপনি ইংরেজিতে ভাল । তবে আপনি যদি কথা বলার অনুশীলন না করেন তবে আপনি কখনই সাবলীলভাবে কথা বলতে পারবেন না। সুতরাং, আপনি যত বেশি কথা বলবেন তত ভাল আপনি কথা বলতে পারবেন। আপনি যত বেশি পড়তে এবং লিখতে চেষ্টা করবেন, তত ভাল লিখতে ও পড়তে পারবেন। আধুনিক সময়ে কথা বলার ক্ষেত্রে আরও বেশি গুরুত্ব দেওয়া হয়। সুতরাং, আপনার ইংরেজিতে কথা বলতে শিখতে হবে।

ভাল ইংরেজি লেখার পাশাপাশি সাবলীলভাবে কথাও বলতে পারতে হবে। এই পোস্টে, কীভাবে আপনি সাবলীলভাবে কথা বলতে পারেন সে সম্পর্কে কথা বলতে যাচ্ছি। এবং আমি অন্য কিছু পোস্টে লিস্নিং, রাইটিং এবং রিডিং সম্পর্কে কথা বলব।

ইংরেজিতে স্পিকিংয়ের জন্য কিছু টিপস

আপনি যদি এই সেকশনটি পড়তে না চান তবে আপনি এড়িয়ে যেতে পারেন। আমি ইতিমধ্যে বলেছি এটি পোস্টের বর্ধিত অংশ। আমরা ইতিমধ্যে পূর্ববর্তী বিভাগে  ৯ম শ্রেণীর ইংরেজি উত্তর  দিয়ে দিয়েছি। যাইহোক, আজকের দিনে ইংরেজিতে কথা বলা গুরুত্বপূর্ণ। কারণ, আন্তর্জাতিক যোগাযোগের জন্য আমাদের ইংরেজি দরকার। তাছাড়া উচ্চ শিক্ষার মাধ্যম ইংরেজি । আপনি যদি ইংরেজিতে ভাল না হন তবে ভাল চাকরিও পাবেন না।

প্রত্যেক শিক্ষার্থীর ইংরেজিতে কথা বলতে পারার একটা অভ্যন্তরীণ ইচ্ছা থাকে। তবে হয় তারা লোকদের সামনে কথা বলতে লজ্জা পায় বা ইংরেজি ভাষা অর্জনের জন্য আন্তরিকভাবে চেষ্টা করে না। অবশ্যই, একটি ভাষা শেখা বিরক্তিকর প্রক্রিয়া। আপনার ইংরেজি সেখার পিছনে পর্যাপ্ত সময় দিন। অধৈর্য হবেন না। অনর্গলভাবে ইংরেজি বলতে নিম্নলিখিত জিনিসগুলি অনুসরণ করুন।

  • দিনে ১ ঘন্টা বা তারও বেশি ইংরেজি নিউজ চ্যানেল শুনুন বা আপনি আপনার স্মার্ট ফোনে ইংরেজি নিউজ রেডিও অ্যাপ্লিকেশন শুনতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি রেডিও ইউএসএ শুনতে পারেন। রেডিও ইউএসএ ডাউনলোড করার জন্য আপনাকে প্লে স্টোরে যেতে হবে।
  • আপনার মুখ খুলুন এবং কথা বলতে শুরু করুন। ভুল করলেও লজ্জা পাবেন না। মনে রাখবেন, ভুলগুলি কেবল প্রাথমিক পর্যায়ে ঘটে। কিছু দিন পরে, সঠিক শব্দের জন্য থেমে থাকা এবং ভ্রান্তির পরিমাণ হ্রাস পাবে।

  • প্রতিটি অজানা শব্দের বিশদ পর্যবেক্ষণ করুন। আপনি আপনার যে কোনও ইংরেজি-ইংরেজি অভিধান অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।
    ঘন ঘন ব্যবহৃত ফ্রেজাল ভারব এবং ইদিওম (phrasal verbs and idioms) জানুন। কারণ ক্রিয়াগুলি না জেনে আপনি সফল যোগাযোগকারী হতে পারবেন না।
  • আপনাকে বাক্যটির প্রতিটি অংশকে বাক্যে সনাক্ত করতে সক্ষম হতে হবে এবং তদ্ব্যতীত, আপনাকে অংশগুলির সঠিক ক্রমটি জানতে হবে।
  • ইংরেজি সংবাদপত্র পড়ুন। আপনি বিনা ব্যয়ে অনলাইন সংবাদপত্র পেতে পারেন।
  • উপরোক্ত কাজগুলি নিয়মিত করুন, আপনি ইংরেজির একজন ভাল বক্তা এবং লেখক হবেন।

আপনার সময় নষ্ট করা বন্ধ করুন। মোবাইল গেমগুলিতে আপনার সময় নষ্ট করবেন না। আপনার পড়াশুনা সম্পর্কে গুরুতর হন। আপনি যদি ইংরেজি শেখার বিষয়ে কোনও অসুবিধা অনুভব করেন তবে আমাদের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। আমরা আপনার প্রশ্নের আন্তরিকভাবে উত্তর দেব। আপনার ধৈর্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা করছি!

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.