৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ৪র্থ সপ্তাহ

class 9 bangla 4th week

৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ৪র্থ সপ্তাহের বাংলা প্রশ্নোত্তর এই পোস্টে দেওয়া হয়েছে। ১০০% সুনির্দিষ্ট উত্তর সহ ৯ম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট সলিউশন এই পোস্টে পাওয়া যাবে। আমরা ইতিমধ্যে চতুর্থ সপ্তাহের মাউশি অ্যাসাইনমেন্ট ২০২১ এর জন্য বেশ কয়েকটি পোস্ট দিয়েছি । আমরা চতুর্থ সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট পোস্ট দেওয়া প্রায় শেষ করেছি। এখন, আমরা বিষয়-ভিত্তিক সমাধানের দিকে মনোনিবেশ করছি। আপনি যদি সম্প্রতি আমাদের ওয়েবসাইটটিতে যান, তবে আপনি অবশ্যই জানবেন যে আমরা সমাধানের জন্য কতটা নিবেদিত। তবে আমরা এই পোস্টে ৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ৪র্থ সপ্তাহের বাংলা সমাধান দিতে যাচ্ছি। চলুন ধাপে ধাপে সব আলোচনা করা যাক। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন]

৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ৪র্থ সপ্তাহ

ডিএসএইচই গতকাল তার অফিসিয়াল ওয়েবসাইটে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। এর আগে এটি করোনার ভাইরাসজনিত মহামারীর কারণে তৃতীয় সপ্তাহের কার্যক্রমে স্থগিত করে। এখন, ডিএসএইচই তৃতীয় সপ্তাহের এসাইন্মেন্ত জমা পুনরায় শুরু করে এবং এর সাথে এটি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। আপনার জানার জন্য বলসি, অ্যাসাইনমেন্ট ২০তম সপ্তাহ অবধি চলবে।

যদি ২০ সপ্তাহের অ্যাসাইনমেন্ট শেষ পর্যন্ত চলে তাহলে চলতি বছরের শেষের দিকে এটি চূড়ান্ত পরীক্ষা পর্যন্ত চলবে। সুতরাং, ইতিমধ্যে, আমাদের ওয়েবসাইটগুলি আপনার জন্য লেখা পড়ার একটি ভাল মাধ্যম হতে পারে।

৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ২০২১

আপনি যদি চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্টের টপিক না পেয়ে থাকেন তবে আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন। আমরা পৃথক পোস্টে, কোনও ওয়েবসাইট আপনাকে দেওয়ার আগে, অ্যাসাইনমেন্ট সিলেবাস দিয়েছি। সুতরাং, আপনি যদি ৯ম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড না করেন,  আপনি এটি আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন। চতুর্থ সপ্তাহের ৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট হিসাবে এখানে রয়েছে বাংলা, রসায়ন, বিজনেস স্টাডিজ, ভূগোল। আমরা বিষয় অনুসারে পোস্ট দিয়েছি। সুতরাং, আপনি আমাদের ওয়েবসাইটে এসাইনমেন্ট সমাধান অন্বেষণ করতে পারেন।

অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করতে আমরা বেশি সময় নিই না। তবুও, অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করতে আমরা কিছুটা সময় নিই। দু’এক দিনের মধ্যে, আমরা প্রতিটি পোস্টে অ্যাসাইনমেন্ট সলিউশন যুক্ত করব। শুধু আমাদের ওয়েবসাইটের সাথে যোগাযোগ রাখুন।

৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট

নবম শ্রেণীর বাংলা উত্তর পিডিএফ

আমরা এই পোস্টটি দীর্ঘ করতে যাচ্ছি না কারণ আমরা ইতিমধ্যে ডিএসএইচই অ্যাসাইনমেন্ট সম্পর্কিত অনেকগুলি পোস্ট দিয়েছি। তদুপরি, আমরা অ্যাসাইনমেন্ট রাইটিং পদ্ধতি সম্পর্কে ব্যাপক আলোচনা করেছি । সুতরাং আমরা এই জিনিসগুলি পুনরাবৃত্তি করতে যাচ্ছি না। এখন, আমরা অ্যাসাইনমেন্টের বিষয়গুলি যুক্ত করতে যাচ্ছি এবং এরপরে ৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর দেব। এখন থেকে আপনি অ্যাসাইনমেন্ট পোস্টগুলিতে একই কৌশলটি পাবেন। আমরা প্রশ্ন-উত্তর টাইপ পোস্ট শুরু করতে যাচ্ছি। এই ক্ষেত্রে, আমরা শীঘ্রই উত্তর যুক্ত করতে সক্ষম হতে পারি। চতুর্থ সপ্তাহের ৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর নীচে দেখুন:

৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট

Click here to download PDF

২০২১ এসাইনমেন্ট সমাধান নিচে দেখুনঃ

  1. Class 6 Assignment 4th Week 2021 Science & Charu O Karukola     
  2. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  3. Science Assignment 4th Week 2021 Answer Class 6 7 8 9
  4. Class 8 Assignment 4th Week 2021 Science & CharuKola
  5. Chemistry Assignment Class 9 Answer & Solution 2021
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.