৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ৫ম সপ্তাহ ২০২১

class 9 science answer 5th week

৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ৫ম সপ্তাহ  (science assignment class 9 5th week 2021) প্রশ্নোত্তর এই পোস্টে পাওয়া যাবে । ডিএসএইচই ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করেছে। ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস অনুসারে, আমরা ক্লাস ৯ বিজ্ঞানের অ্যাসাইনমেন্ট সলিউশন দিয়েছি। এটি অবশ্যই নমুনা উত্তর। শিক্ষার্থীরা প্রথমে উত্তরটি দেখতে পাবে। তারপরে তারা তাদের নিজস্ব কাজ প্রস্তুত করবে। অনুগ্রহ করে কেবল এসাইন্মেন্ত উত্তরটি অনুলিপি করবেন না। অ্যাসাইনমেন্ট উত্তর অনুলিপি করা আপনার দক্ষতা বিকাশের জন্য একটি বড় ক্ষতির কারণ হবে। [পোস্টটি ইংলিশে পড়তে ক্লিক করুন]

৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ৫ম সপ্তাহ

ডিএসএইচই অর্থ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এটি বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের একটি পেরিফেরাল প্রতিষ্ঠান। এটি দেশের সমস্ত শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করে। লক-ডাউন চলাকালীন এটি ক্লাস নেওয়ার পরিবর্তে অ্যাসাইনমেন্ট দিচ্ছে। পেছনের এবং চলমান দৃশ্যগুলি আমরা সবাই জানি। শিক্ষার্থীরাও জানে যে আমরা উচ্চ বিদ্যালয়ের অ্যাসাইনমেন্টে সহায়তা করে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছি। এর অর্থ এই নয় যে অ্যাসাইনমেন্ট উত্তর অনুলিপি করতে আমরা তাদের উত্সাহিত করি।

বরং আমরা সেগুলি সহ আমাদের যে কোনও উত্স থেকে অ্যাসাইনমেন্ট অনুলিপি করা থেকে বিরত থাকি। তবে, আসুন আমরা আপনাকে ৯ম শ্রেণির বিজ্ঞান উত্তরের নমুনা দিই। 

নবম শ্রেণীর সায়েন্স এসাইনমেন্ট ২০২১ 

৯ম শ্রেণির শিক্ষার্থীদের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্নটি সমাধান করতে হবে তাই আমরা তাদের কাছে ক্লাস ৯ এসাইনমেন্ট সায়েন্স ৫ম সপ্তাহ সম্পর্কে কিছু ধারণা দিতে এসেছি। ধারণাগুলি থাকার পরে, তারা তাদের এসাইন্মেন্ত ভালভাবে প্রস্তুত করতে পারে। তবে লেখার পদ্ধতিগুলি ভাল নম্বর পাওয়ার ক্ষেত্রে একটি প্রধান অংশ। প্রাথমিকভাবে, আমরা অ্যাসাইনমেন্ট রাইটিং পদ্ধতিগুলি সম্পর্কে ব্যাপকভাবে লিখেছি। সুতরাং, আমরা এটি পুনরাবৃত্তি করতে চাই না। আমরা কেবল এটির স্মরণ করিয়ে দিতে চাই। আমরা আপনাকে ৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর দেওয়ার আগে, আমরা আপনাকে ক্লাস ৯ বিজ্ঞানের অ্যাসাইনমেন্ট প্রশ্ন দেখব। আসুন আমরা ক্লাস ৯ বিজ্ঞানের প্রশ্নগুলি দেখি।

৫ম সপ্তাহ বিজ্ঞান প্রশ্ন ৯ম শ্রেণী 

ক্লাস ৯ বিজ্ঞানের প্রশ্নগুলি সমাধান করা কঠিন নয়। আমাদের বিশেষজ্ঞরা এসাইনমেন্ট সমাধানে ব্যস্ত। আমরা ক্লাস ৯ বিজ্ঞান প্রশ্ন এবং উত্তর যুক্ত করতে যাচ্ছি। অ্যাসাইনমেন্ট সলিউশন যুক্ত করার আগে, আমরা ক্লাস ৯ বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্নটি নিয়ে আলোচনা করব। আসুন আসাইনমেন্ট প্রশ্নে কি আছে তা দেখে নেই। 

৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ৫ম সপ্তাহ

ক) পানি বিশুদ্ধকরন প্রক্রিয়াটি লিখে উপস্থাপন কর ।

খ) গ্লাসে তৈরিকৃত দূষিত পানি বিশুদ্ধ করে পান না করলে তোমার কি কি সমস্যা হতে পারে? বিশ্লেষণ কর।         

এটি ক্লাস ৯ বিজ্ঞানের প্রশ্ন। এখন, আমরা আপনাকে বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর দিতে যাচ্ছি। (৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ৫ম সপ্তাহ)

৯ম শ্রেণী বিজ্ঞান সমাধান ৫ম সপ্তাহ

৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট বিষয়গুলির সাথে, আমরা অবশ্যই আপনাকে সমাধান দেব। তবে অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করার জন্য আমরা কিছুটা সময় নেব। কারণ আমরা স্ট্যান্ডার্ড অ্যাসাইনমেন্ট সলিউশন যুক্ত করব। তার জন্য, আপনি কিছুটা অপেক্ষা করতে পারেন। আমরা সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করার প্রক্রিয়াতে রয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব, আমরা এখানে ক্লাস ৯ বিজ্ঞানের অ্যাসাইনমেন্ট উত্তর যুক্ত করব। আমাদের ওয়েবসাইট পরিদর্শন করুন।

class 9 science 5th

Click here to download full answer PDF

See more answer:

  1. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  2. Class 9 English Answer 5th Week Assignment 2021 ৯ম শ্রেণী ইংরেজি ৫ম সপ্তাহ
  3. dshe.gov.bd Assignment Cover Page Design
  4. ৮ম শ্রেণী বিজ্ঞান ৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট Biggan assignment
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.