শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন? ৬ দফা কুইজ

শেখ মুজিব কুইজের আজকের উত্তর

শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন ? ২ রা জানুয়ারির প্রশ্ন হল এটা। এর উত্তর ছবি ও প্রমাণসহ দেখুন যে শেখ মুজিব কোথায় প্রথম এই উত্থাপন করেন । প্রতিদিনের কুইজের ধারাবাহিকতায় আজকের কুইজের উত্তর দিয়ে দিলাম। উত্তর দেখে তারপর সঠিক উত্তর দিন যে শেখ মুজিব কোথায় প্রথম দাবি উত্থাপন করেন । 

   

শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন

সঠিক উত্তরঃ পাকিস্তানের লাহোরে । 

 

শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন

প্রশ্ন: শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন?

  • পাকিস্তানের দুই অংশের মধ্যকার বৈষম্য এবং পূর্ব বাংলায়…… ৬ দফা দাবি পেশ করেন …৬ দফা দাবি না রাখায় সম্মেলন বর্জন করেন । শেখ মুজিব কোথায় প্রথম ৬ দফা দাবি উত্থাপন করেন ?
  • ঊত্তর হল পাকিস্তানের লাহোরে । 

কুইজ উত্তর

৬ দফা দাবি কুইজ 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুইজ প্রতিযোগিতার প্রতিদিনের কুইজের উত্তর আমরা সরবরাহ করছি । প্রশ্ন দেওয়ার সঙ্গে সঙ্গে উত্তর পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন । ব্যাখ্যা ও প্রমাণ সহ প্রশ্নের উত্তর দিতে জিতে নিতে পারেন একটি স্মার্টফোন । বিজয়ী ১০০ জনের প্রথম ৫ জনকে দেওয়া হচ্ছে একটি করে স্মার্টফোন । সঠিক উত্তর দাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ১০০ জনকে বেছে নেওয়া হয় । এই ১০০ জনের প্রত্যেকের জন্য থাকছে ১০০ গিগাবাইট ইন্টারনেট । ইন্টারনেটের মেয়াদ ১০০ দিন ।

 

এই যে এত ১০০ সংখ্যার সমাহার কারন‌ এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিক উপলক্ষে । শিক্ষা মন্ত্রণালয় সহ বিভিন্ন সংগঠনের সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে কুইজ প্রতিযোগিতা । শেখ মুজিবুর রহমান কুইজ প্রতিযোগিতার হোস্ট হলো প্রিয়.কম । কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে আপনাকে কিছু নিয়ম মানতে হবে ।

Priyo Quiz Result Answer & Winner 2020 https:// quiz.priyo.com

ইতিমধ্যেই কিভাবে এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন আমরা পোস্ট করেছি । এখন দেখা যাক গতকালের কুইজের ফলাফল ।

গতকালের কুইজের ফলাফল

কুইজের ফলাফল দেখতে পারেন একাধিক উপায়ে । quiz.priyo.com এ যেয়ে কুইজের ১০০ জন বিজয়ীদের তালিকা ছবিসহ দেখতে পারবেন । অথবা প্রিয় অ্যাপস এ যেয়ে ফলাফল দেখতে পারবেন । অথবা আপনার সুবিধার্থে আমরা এখানেই লিস্ট দিয়ে দিচ্ছি । নিচের লিংকে ক্লিক করলে ১০০ জন বিজয়ীদের তালিকা ছবিসহ দেখতে পারবেন । সঠিক উত্তর দিন আপনার কপাল ভালো হলে আপনিও পেয়ে যেতে পারেন একটি মানসম্মত স্মার্টফোন । কিন্তু আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে প্রশ্নের উত্তর যেন সঠিক হয় ।

 

এজন্য কুইজের উত্তর দেওয়ার আগে আমাদের ওয়েবসাইটে এসে সঠিক উত্তর দেখে নিন । তারপর উত্তর করুন । ধন্যবাদ ।

১ লা জানুয়ারি বিজয়ীদের তালিকা দেখতে ক্লিক করুন এখানে

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.