১ ভরি সোনার দাম কত ২০২১ Bangladesh Gold Price Today

gold price in Bangladesh

১ ভরি সোনার দাম কত আজকে বা বাংলাদেশে আজ সোনার দাম কত বাংলাদেশের প্রেক্ষাপটে প্রায়শই এবং ক্রমাগত জিজ্ঞাসিত প্রশ্ন । এই প্রশ্ন জিজ্ঞাসা করার কারণ আছে। সোনার বাজার যেহেতু ঘন ঘন পরিবর্তিত হচ্ছে, বাংলাদেশের সর্বশেষতম দামগুলি মানুষের জানা উচিত। আজ বাংলাদেশের সোনার দামের সর্বশেষ আপডেটের পাশাপাশি, আমরা আপনাকে দেখাব যে কীভাবে আজ বাংলাদেশের সর্বশেষ সোনার দাম অনুযায়ী স্বর্ণের বিভিন্ন ইউনিটের মূল্য পরিমাপ করতে হয়। [পোস্টটি ইংরেজিতে পড়তে এখানে ক্লিক করুন]

১ ভরি সোনার দাম কত?

আমরা প্রকৃতি থেকে প্রাপ্ত মূল্যবান ধাতুগুলির মধ্যে একটি স্বর্ণ। তদুপরি, স্বর্ণ অলঙ্কার তৈরিতেও ব্যবহৃত হয়। মহিলাদের বিশেষত স্বর্ণ এবং এর দামের সাথে অনেক কিছু সম্পর্কিত। অতএব, আমরা একটি বিস্তৃত পোস্ট নিয়ে এসেছি যেখানে আপনি আজকের বাংলাদেশের সোনার দাম ও ১ ভরি সোনার দাম কত তা জানতে পারবেন। এছাড়াও, এই পোস্টটি পড়ার পরে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সোনার দাম পরিমাপ করতে সক্ষম হবেন।

স্বর্ণ পরিমাপের জন্য পরিমাপের কিছু পৃথক ইউনিট রয়েছে। বাংলাদেশি প্রসঙ্গে আমরা স্বর্ণকে ভরি বা তোলা হিসাবে গণ্য করি। আন্তর্জাতিক প্রসঙ্গে, আমরা স্বর্ণকে গ্রাম, পাউন্ড ইত্যাদি হিসাবে পরিমাপ করি । তবে আমরা আপনাকে প্রতিটি পরিমাপের উপায় দেখাব। 

আজকে ১ ভরি স্বর্ণের দাম কত?

যেমনটি বলা হয়েছে, আমরা আপনাকে ১ ভরি সোনার দাম কত তা দেখাব। সোনার দাম পরিমাপের জন্য কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। বাজুস হল বাংলাদেশের সোনার দাম জানার অফিশিয়াল ওয়েবসাইট। বাংলাদেশের সর্বশেষতম সোনার দাম সম্পর্কে জানতে আপনি ওয়েবসাইটটি দেখতে পারেন বা আমাদের পোস্ট থেকে সোনার দাম জানতে পারেন। কারণ, আমরা আপনাকে সঠিক দৈনিক সোনার দাম দেব কারণ আমরা প্রতিদিনের সোনার বাজার অনুযায়ী এই পোস্টটি আপডেট করব।

পৃথক ধরণের স্বর্ণ যেমন ২৪ ক্যারেট,  ২২ ক্যারেট  এবং ২২ ও ১৮ ক্যারেট রয়েছে। তবে লোকেরা সাধারণত আজ বাংলাদেশে ২২ ক্যারেট সোনার দাম অনুসন্ধান করে। ২৩ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনা বাংলাদেশে পাওয়া যায় না। কোনও স্বর্ণরক্ষক যদি আপনাকে এটি বলেন তবে আপনার বিশ্বাস করা উচিত হবে না। তবে আসুন জেনে নিই বাংলাদেশের প্রতিদিনের সোনার দাম (১ ভরি সোনার দাম কত)।

সোনার মূল্য গণনা

আপনি যদি সোনার দাম গণনার উপায় জানেন তবে আপনি নিজের জন্য গণনা করতে পারবেন। সুতরাং, আমরা আপনাকে দেখাব যে কীভাবে বাংলাদেশের সর্বশেষ সোনার দাম অনুযায়ী সোনার দাম গণনা করতে হয় (১ ভরি সোনার দাম কত)।

1 ভরি  সোনা = 11.666 গ্রাম।

আবার  ১ ভরি = 16 আনা 

আপনি আমাদের ওয়েবসাইট থেকে প্রতি ভরি সোনার দাম সম্পর্কে জানতে পারবেন। তারপরে আপনাকে বিভিন্ন উপ-ইউনিটে গণনা করতে হবে। উদাহরণস্বরূপ, আপনি ৮ আনার একটি অলঙ্কার তৈরি করবেন। তারপরে আপনার যা করা দরকার তা হল আপনার ১ ভোরির ​​দামটি ১৬ দিয়ে ভাগ করবেন। উদাহরণস্বরূপ, ৭১,০০০ / ১৬ = 4,437.5ঃ  এটি ১ আনা সোনার দাম। তারপরে আপনি ৮ দিয়ে এই ভাগফলকে গুণ করবেন। কারণ আপনি পূর্বে উল্লিখিত হিসাবে ৮ আনার একটি অলঙ্কার তৈরি করবেন। সুতরাং, এখন মজুরি বা পারিশ্রমিক ছাড়া মূল্য আসবে 4,437.5 * 8 = 35,500 টাকা (১ ভরি সোনার দাম কত) । 

২২ ক্যারেট সোনার দাম কত

আমরা বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাথে যোগাযোগ রাখি। সেই পেজ থেকে, আমরা আজ বাংলাদেশের সোনার দাম সম্পর্কে সর্বশেষ আপডেটগুলি সম্পর্কে জানি। কোনও নোটিশ দৃশ্যমান হওয়ার সাথে সাথে আমরা এই পোস্টটি আপডেট করব। সোনার সিলভার এবং ব্রোঞ্জের দাম সম্পর্কে জানতে, আপনি এই পোস্টের উপর নির্ভর করতে পারেন। চুড়ি, চেইন, ব্রেসলেট, রিং ইত্যাদি তৈরির জন্য বাংলাদেশে সোনা রূপা এবং চাঁদি ব্যাপকভাবে ব্যবহৃত হয়। তাহলে আসুন জেনে নিই বাংলাদেশের সোনার সর্বশেষ দাম সম্পর্কে (১ ভরি সোনার দাম কত)।

 

No.

Title

Price

1.

22 Carat Cadmium Gold Price per gram

BDT 6,125

2.

21 Carat Cadmium Gold Price per gram

BDT 5,855

3.

18 Carat Cadmium Gold Price per gram

BDT 5,105

4.

Traditional Gold Price per gram

BDT 4,220

5.

22 Carat Cadmium Silver Price per gram

BDT 130

6.

21 Carat Cadmium Silver Price per gram 

BDT 123

7.

18 Carat Cadmium Silver Price per gram

BDT 105

8.

Traditional Silver Price per gram 

BDT 80

Source: Gold price in Bangladesh today, www.bajus.org

প্রতিদিনের সোনার ও রুপার মূল্য কত

সর্বশেষতম স্বর্ণ ও রৌপ্য মূল্য হিসাবে, আমরা এই পোস্টে এখানে প্রতিদিনের সোনার এবং রৌপ্য মূল্য আপডেট করব। সোনার বাজার ঘন ঘন পরিবর্তিত হয়। সুতরাং, অলঙ্কার কিনতে বা তৈরি করার আগে আপনাকে সর্বশেষ সোনার দাম জানতে হবে। আমরা স্বর্ণ ও রূপার দামের সর্বশেষতম চার্টটি দিয়েছি। আমাদের এটি দেখে নিন (১ ভরি সোনার দাম কত)।

  

    ১ ভরি সোনার দাম কত

সুতরাং, এটিই ছিল আজকের বাংলাদেশের সোনার দাম । যদি আমরা বাংলাদেশে সোনার দামের কোনও পরিবর্তন লক্ষ্য করি তবে আমরা আপনাকে এই পোস্টে জানাব। তদুপরি, আমরা আপনাকে দেখিয়েছি কীভাবে আপনার কোনও অলঙ্কারের দাম পরিমাপ করা দরকার। সেরাটা ন্যায্য দামে কিনুন। ধন্যবাদ।

নীচে আরও দেখুন:

  1. Gold Price in Bangladesh Today per Vori 2021 ( ১ ভরি সোনার দাম)
About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.