অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী দাখিল মাধ্যমিক ৩য় সপ্তাহ

অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী দাখিল ও মাধ্যমিক ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ইংরেজি ও গণিত উত্তর ডাউনলোড করুন । ১ম ও ২য় সপ্তাহের মতো ৩য় সপ্তাহের সকল প্রশ্নের উত্তর আমাদের ওয়েবসাইটে পাবেন । অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী দাখিল ও মাধ্যমিকের জন্য ৩য় সপ্তাহে রয়েছে ইংলিশ ও ম্যাথ । আমরা ব্যাখ্যাসহ সমাধান এই পোস্টে আপলোড করে দিলাম । অষ্টম শ্রেণীর সকল অ্যাসাইনমেন্টের সমাধান করা পিডিএফ এখানে দেওয়া হয়েছে ।‌ আপনারা পরবর্তী ব্যবহারের জন্য ডাউনলোড করতে পারেন। যাই হোক, আমরা এখন দেখে নিব অ্যাসাইনমেন্টে কি প্রশ্ন আছে।

dme.gov.bd Assignment Class 7 English Math (3RD week) Answer

অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী ৩য় সপ্তাহ

আমরা অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী দাখিল ও মাধ্যমিক ইংরেজি ও গণিত বিষয়ের সমাধান দিতে চলেছি। কিন্তু তার আগে, অ্যাসাইনমেন্ট কিভাবে লিখলে ভালো নম্বর পাওয়া যায় তা নিয়ে কিছু কথা বলতে চাই । অ্যাসাইনমেন্ট কম বেশি বাড়ির কাজের মতোই । কিন্তু হোম ওয়ার্ক ও অ্যাসাইনমেন্টের মধ্যে বিশেষ পার্থক্য আছে । বাড়ির কাজের জন্য শুধু প্রশ্ন সমাধান করলেই চলে । কোন বিষয় লিখন পদ্ধতি নেই । আপনি আপনার ইচ্ছা মত করতে পারেন ‌। কিন্তু অ্যাসাইনমেন্ট লিখতে আপনাকে কিছু নিয়ম মানতে হবে।

Khalid Used to Say খালিদ বলে বেড়াত- আরবি ২য় পত্র অ্যাসাইনমেন্ট

একটি মানসম্মত অ্যাসাইনমেন্টের কমপক্ষে তিনটি ধাপ আছে । প্রথমে আপনাকে অ্যাসাইনমেন্টের টপিক লিখতে হবে । তারপর অ্যাসাইনমেন্টের মূল বক্তব্য ভূমিকা সরূপ লিখতে হবে । এরপর আপনার অ্যাসাইনমেন্টের বক্তব্য সম্প্রসারণ করতে হবে । সম্প্রসারণ কালে আপনার যুক্তি, তর্ক, পরীক্ষা, প্রমাণ তুলে ধরতে হবে । এরপর আপনাকে সমাপ্তি সূচক বক্তব্য লিখতে হবে । আপনাদের সুবিধার্থে আমরা অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ইংরেজি ও গণিত সমাধান করে দেখাবো ।

অ্যাসাইনমেন্ট লেখা শেষে আপনাকে আরও একটি গুরুত্বপূর্ণ কাজ করতে হবে । সেটি হলো অ্যাসাইনমেন্টের কভার পেজ ডিজাইন করা । কিভাবে করবেন? আমরা এই পোস্টে কিছু সাম্পল কভার পেজ দিয়ে দিব । আপনারা সেগুলো দেখে নিজেই কভার পেজ ডিজাইন করতে পারবেন । তাছাড়া কভার পেজ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটে আরও পোষ্ট আছে সেগুলো দেখতে পারেন ।

dshe.gov.bd 2020 Assignment Front Page Sample

দাখিল ৮ম শ্রেণীর এসাইনমেন্ট মাধ্যমিক

মাধ্যমিক ও দাখিল ইংরেজি, গণিত, বাংলা বিষয়ের জন্য একই অ্যাসাইনমেন্ট নির্ধারিত হয়েছে । তাই দাখিল ও মাধ্যমিক অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী সমাধান একটাই হবে । মাধ্যমিকের অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে নিচের লিংকে ভিজিট করুন । তাছাড়া মাদরাসা শিক্ষা অধিদপ্তরের সকল সিলেবাস এখানে পাবেন ।

dme.gov.bd 2020 Syllabus and Assignment Class 1-9

তাছাড়া আপনারা যদি ইবতেদায়ি ও দাখিল অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে চান, তাহলে নিচের লিংকে ক্লিক করুন । মাউশি অথবা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রকাশিত এখন পর্যন্ত সকল অ্যাসাইনমেন্ট সিলেবাস ও সংক্ষিপ্ত সিলেবাস আমরা আপলোড করেছি আমাও ওয়েবসাইটে ।  অফিসিয়াল ওয়েবসাইটে অনেক সময়ই ব্যস্ত থাকে । তাই বাড়তি ঝামেলা এড়াতে সহজেই আমাদের ওয়েবসাইট থেকে সকল অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে পারেন ।

www.dshe.gov.bd 2020 Assignment Class 6 7 8 9

ইংলিশ অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণীর প্রশ্ন ও উত্তর

Before we go into assignment solution, let us talk briefly about 3rd Week Assignment Class 8 (অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী) English questions. This is the 2nd assigned English tasks. In terms of Class 8 English assignment questions, there is question from unit-5. Under unit 5, the authority has selected 2 lessons. One is lesson-4: A man who Loves Trees. Another is Lesson-7: The Truthful Dove-3. Moreover, there is another unit according to the assignment syllabus, unit-7. Under this unit, there is a lesson: lesson-4 River Gypsies in Bangladesh (2).

Kartik Pramanik is an Inspiration for us. Do you agree? A Man Who Loves Trees

অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী

 

You have to read these chapters from your NCTB textbook. These are the base stories to answer the given task. You need to read before going to prepare your assignment(অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী). Now let us know about the assignment topic. The topic for 3rd Week Assignment Class 8 is given below. So this is about class 8 assignment 3rd week(অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী) English questions. Let us give you the answer now.

Click here to download Kartik Pramanik Assignment answer PDF

The Truthful Dove Assignment Solution PDF

lesson-4 River Gypsies in Bangladesh (2) Assignment PDF

 

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর গণিত

Under math subject, we have 3 chapters in this week. You need to answer 2 questions from the creative part. Moreover, there are 10 short questions. We have given solution to both creative and short questions. Click below to download 3rd week math (অ্যাসাইনমেন্ট ৮ম শ্রেণী) solution PDF.

Class 8 math SOLUTION 3rd week pdf

Thank you. 

 

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.