ঈদ মোবারকের শুভেচ্ছা ছবি কার্ড এসএমএস গান

ঈদ মোবারকের শুভেচ্ছা ছবি কার্ড মেসেজ, অ্যানিমেশন, গান সহ বাংলাতে ঈদের শুভেচ্ছা কথন পেতে এই পোস্টটি পড়ার কোন বিকল্প নাই। ঈদ উল ফিতর বাংলাদেশের বৃহত্তম উৎসব। এটি সুখ এবং আনন্দ বার্তা প্রকাশ করে। ঈদ মোবারকের অন্তর্নিহিত সুখের সাথে সামঞ্জস্য রেখে লোকেরা সাধারণত তাদের ঘনিষ্ঠ এবং এমনকি দূরের লোকদের সাথে সুখ বার্তা বিতরণ করতে এবং ঈদের আনন্দ ভাগ করে নিতে চায়। মনের গভির থেকে বেরিয়ে আসে এই সুখ চিত্রের কথা। সুতরাং, আমরা মানুষের আবেগ অনুভূতির জায়গা চিহ্নিত করে ঈদের শুভেচ্ছা বার্তা তৈরি করে রেখেছি। তদনুসারে, আমরা ঈদের শুভেচ্ছা, কার্ড, শুভেচ্ছা, ইমেজ, অ্যানিমেশন এবং আরও অনেক কিছু ডিজাইন করেছি (ঈদ মোবারকের শুভেচ্ছা)। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন]

ঈদ মোবারকের শুভেচ্ছা

এই ঈদ-উল-ফিতর কয়েক বছর আগের ঈদের তুলনায় আলাদা। আপনারা সবাই জানেন যে, আগের বছরের মতো, সরকারও করোনার ভাইরাসের মহামারীর কারণে ঈদ মোবারক উদযাপনকে সীমাবদ্ধ করেছে। গত বছর লোকেরা কেবল নিরাপত্তা ব্যবস্থা রক্ষা করে ঈদের জামাতে শামিল হয়েছিল। তারা সামাজিক দূরত্ব বজায় রেখেছিল। তারা ঈদগাহে যেতে পারেনি। তাদের বাধ্যতামূলক মাস্ক পরে ঈদের ছালাত আদায় করতে হয়েছিল। একই ভাবেই, ২০২১ সালেও, তাদের সামাজিক দূরত্ব বজায় রাখতেই হবে (ঈদ মোবারকের শুভেচ্ছা)।

ভাইরাসটি মানুষের দৈনন্দিন জীবনে দুর্দান্ত প্রভাব ফেলছে। সুতরাং এটি সরকারী ও ধর্মীয় অনুষ্ঠান ও সকল ক্ষেত্রে প্রভাব বিস্তার করেছে। তাই এর প্রভাব পড়বে এবারের ঈদ উদযাপনেও। ঈদ উল ফিতর শুভেচ্ছা পাঠানোর আগে আপনার চলমান অবস্থা মাথায় রেখেই তারপরে মেসেজের ধরন ঠিক করতে হবে (ঈদ মোবারকের শুভেচ্ছা)।

২০২১ ঈদের শুভেচ্ছা কেমন হবে এবার?

যখন সমস্ত ঈদের শুভেচ্ছা একই রকম হয় তাহলে সালের উল্লেখ কেন করতে হবে; প্রশ্ন উঠতে পারে? কেন আমরা বছরের উল্লেখ করছি? উত্তরটি বর্তমান প্রসঙ্গে প্রাসঙ্গিক। ঈদের শুভেচ্ছা পাঠানোর আগে আপনাকে রিসিভারদের আর্থ-সামাজিক অবস্থার বিষয়টি বিবেচনা করা উচিত। যতদূর আমরা জানি, মহামারী চলাকালীন সময়ে মানুষ অর্থনৈতিক, মানসিক, সামাজিক, পারিবারিক সংকটে ভুগছে। সুতরাং, ঈদের শুভেচ্ছার পদ্ধতিতে সেই সঙ্কটের জন্য সান্ত্বনার পাশাপাশি সুখের বার্তা অন্তর্ভুক্ত থাকবে।


লোকেরা মাঝে মাঝে শব্দের জন্য হয়রান হয় যে- কি শব্দ লেখা যায়। মানুষের সাথে মানুষের তাদের নিখুঁত যোগাযোগ রয়েছে। তবে এমন অনেক সময় হয় যে তারা তাদের আবেগকে ভাষায় অনুবাদ করতে পারে না। (ঈদ মোবারকের শুভেচ্ছা)

বাংলা ভাষায় ঈদের শুভেচ্ছা

সুতরাং, এই সমস্ত বিষয় বিবেচনা করে আমরা মহামারী চলাকালীন মানুষের আবেগকে প্রজেক্ট করার চেষ্টা করেছি। তদনুসারে, আমরা আপনার জন্য ঈদ শুভেচ্ছা কার্ড অ্যানিমেশন, চিত্র ডিজাইন করেছি। তদুপরি, আমরা বিভিন্ন উত্স থেকে দুর্দান্ত কিছু শুভেচ্ছা সংগ্রহ করেছি। আমাদের সংগ্রহে অতীত এবং বর্তমান উভয় যুগের খ্যাতিমান লেখকদের লেখা অন্তর্ভুক্ত রয়েছে। ঈদ মোবারক সম্পর্কিত বেশ কয়েকটি পোস্ট পাবেন আমাদের ওয়েবসাইট থেকে। আপনি যদি নিজের অনুভূতিগুলি বাংলায় লিখতে চান তবে এই পোস্টটি অনুসরণ করতে পারেন।

তদ্ব্যতীত, আপনি অন্য পোস্টে ইংরেজিতে বিভিন্ন অসামান্য ঈদ গ্রিটিংস পাবেন। আপনি যদি এই পোস্টটি বাংলায় পড়তে চান তবে আপনি এটিও করতে পারেন। আমরা কোনও বিষয়ই বাদ রাখি না। (ঈদ মোবারকের শুভেচ্ছা)

বাংলায় ঈদের শুভেচ্ছা বার্তা 

এই পোস্টের মাধ্যমটি হল বাংলা তাই আমরা ঈদের শুভেচ্ছাকে বাংলাতে লিখতে চলেছি। আমরা আপনাকে দুর্দান্ত কিছু ঈদ শুভেচ্ছা দেওয়ার পরে যা বিভিন্ন শ্রেণি এবং বয়সীদের জন্য উপযুক্ত হবে, আমরা আপনাকে কার্ড এবং ইমেজ দেব। আসুন আমরা আপনাকে একে একে বাংলাতে নমুনা ঈদ শুভেচ্ছা দেই। আপনি নিজের আবেগটি নিজে লিখতে পারলে ভাল। তবে চিন্তা করবেন না, আমরা মানুষের মন পড়তে জানি। এর মাধ্যমে আমরা এই পোস্টে বাংলা ভাষায় ঈদ শুভেচ্ছা রচনা করেছি এবং সংগ্রহ করে কিছু শুভেচ্ছা পোস্ট করবো। ঈদ ২০২১ গ্রিটিংস কার্ডের ফটো ইমেজ অ্যানিমেশন ইত্যাদি এই পোস্ট থেকে ডাউনলোড করুন ও প্রিয়জনকে পাঠান। (ঈদ মোবারকের শুভেচ্ছা)

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 1     

ঈদ আসবে বলে আকাশের চাঁদখানি  হয়েছে ক্রিছেনট

আসবে নতুন চাঁদ আসবে নতুন  দিন 

আসবে নতুন বার্তা, মুছে দিয়ে জরা 

নামবে খুশির ফোয়ারা ।

হাসব  খেলবো  ঘরে ঘরে 

ঈদ ঈদ ছড়াবো ।। 

“ঈদ  মোবারক ২০২১” (শিশুর  ঈদ শুভেচ্ছা)

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 2

 নতুন সকাল নতুন দিন

শুভ হক ঈদের দিন 

নতুন রাত বাঁকা চাঁদ 

রঙ্গিন হক ঈদের রাত !

ঈদ মোবারক ২০২১ -ঈদের দিন  হোক  প্রতিটি দিনের ছবি”

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 3

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ

ঈদ মানে ভুলি হিংসা বিবাদ দ্বন্দ্ব

 ইদ মানে ভাসি আনন্দের জোয়ারে

ঈদ মানে খুশি পসরে পসরে 

ইদ মানে ভুলে যাওয়া যত দুঃখ কষ্ট ভয়

ঈদের মতই হোক তোমার জীবন দীপ্তিময় !

ঈদ মোবারক  ২০২১- ঈদের দিনের মতই  কাটাও জীবনের প্রতিটি দিন  

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 4

ঈদ মানে হাসি ঈদ মানে আশা 

ঈদ মানে তোমার প্রতি আমার ভালবাসা 

ইদ মানে দূর  আকাশে মিষ্টি চাঁদের হাসি

ঈদ মানে সুখের সাগরে সবাই মিলে ভাসি ।

ঈদ মোবারক ২০২১- ঈদের আনন্দ ছড়িয়ে দাও সবার প্রানে! 

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 5

যখন  পৃথিবী বিষাক্ত অদৃশ্য করোনার ছোবলে

এলো ঈদ এলো  ক্লান্ত প্রানে হয়ে 

শান্তির ছায়া, এলো সাহস, এলো ঘুরে দাঁড়ানোর প্রত্যয়

যে সাহস আজ আমার মনে ছড়িয়ে দিব মহাপ্রানে 

কর আনন্দ গাও খুশির প্রত্যয়।

ঈদ মোবারক ২০২১- খুশি ও সাহসের বার্তা নিয়ে এলো তোমার ঘরে। 

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 6

ঈদের হাওয়া লাগুক প্রাণে

মন ভরে  যাক নতুন গানে

নতুন গানে নতুন সুর 

ঈদের বাশি সুমধুর ।।

ঈদ মোবারক ২০২১ 

ঈদ মোবারকের শুভেচ্ছা বার্তা- 7

এবারের ঈদ তোমার মুখে কতটুকু খুশি  লেপটে দিতে পারবে জানি না, তবে তোমাকে শেখাবে কি করে বিদগ্ধ প্রতিকূলতার মাঝে  হাসতে হয় এবং হাসাতে হয়।  এটা যে সহজ নয় আমরা জানি। কিন্তু অন্তত এক মাস সিয়াম সাধনা পর আমরা এই শিক্ষাই পাই।  এবারের ঈদ তোমার মনে  দিক ধু ধু মরুভূমির মধ্যে এক আজলা জল পাওয়ার মতো শান্তি। 

ঈদ মোবারক – ঈদ মানেই আনন্দ  

তো এগুলি ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তা। আমরা ক্রমাগত ঈদের শুভেচ্ছা বার্তা  বাংলা ও ইংরেজিতে যোগ করব ঈদের পরের দিন পর্যন্ত। সুতরাং, দুর্দান্ত ঈদের শুভেচ্ছা বাণীর জন্য আপনি এই পোস্টটি দেখতে পারেন। আসলে, আমরা এই পোস্টটি এক ঘন্টা অন্তর অন্তর আপডেট করব। সুতরাং, আপনি এই পোস্ট থেকে নতুন ছড়া, কবিতা, শুভেচ্ছা, চিত্র পাবেন। এই পোস্টের সাথে নিজেকে যুক্ত করুন এবং সকল আপডেট জেনে নিন। 

এই বিভাগে, আমরা বিভিন্ন কবি এবং লেখকদের কবিতা যুক্ত করতে যাচ্ছি। সুতরাং, আপনি বিভিন্ন গভীরতার এবং বুদ্ধির বিন্যস্ত ঈদের শুভেচ্ছা  বার্তা সংগ্রহ করতে পারেন। 

ঈদ মোবারকের শুভেচ্ছা কার্ড এবং ইমেজ

শুভেচ্ছা কার্ডের পাশাপাশি আমরা আপনাকে অসম্ভব সুন্দর কিছু ইমেজ দিতে চলেছি। এগুলির মধ্যে একটি পছন্দসই ইমেজ নির্বাচন করতে পারেন। ইমেজগুলি নির্বাচন করার সময়, আমরা চমতকারভাবে রঙের ব্যবহার করেছি।

ঈদ শুভেচ্ছা

 

Eid greetings in Bengali

ঈদ মোবারকের শুভেচ্ছা

ঈদ মোবারকের শুভেচ্ছা

আরও কিছু শুভেচ্ছা পোস্ট দেখুনঃ

 

 

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.