৭ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ Bangla Assignment

bangla assignment 5th week

৭ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ (Bangla assignment 5th week class 7 2021) ইমেজ এবং পিডিএফ ফাইলের সমন্বয় এই পোস্টে থেকে পাওয়া যাবে। আমরা ইতিমধ্যে একটি যৌথ অ্যাসাইনমেন্ট সলিউশন পোস্টে  ৭ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট  উত্তর দিয়েছি। ৭ম শ্রেণির শিক্ষার্থীরা সেই পোস্ট থেকে বাংলা অ্যাসাইনমেন্ট সলিউশন পাচ্ছেন। তবুও আমরা বাংলা অ্যাসাইনমেন্টের ৫ম সপ্তাহের জন্য একটি আলাদা পোস্ট দেওয়ার প্রয়োজনীয়তা অনুভব করছি। সেই ভাবনা থেকেই এই পোস্ট দেওয়া । যাই হোক,  ক্লাস ৬ ৭ ৮ শিক্ষার্থীদের বাংলা অ্যাসাইনমেন্ট রয়েছে ৫ম সপ্তাহে । আমরা তাদের সবার সমাধান দিয়েছি। [পোস্টটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন] 

   

বাংলা অ্যাসাইনমেন্ট ৭ম শ্রেণী 

৫ম সপ্তাহে ক্লাস ৭ এর শিক্ষার্থীদেরই নয়, এই সপ্তাহে ক্লাস ৬ এবং ৮ এর শিক্ষার্থীদের বাংলা অ্যাসাইনমেন্ট রয়েছে। আমরা সম্মিলিত পোস্টে ৫ম সপ্তাহের সমস্ত সমাধান দিয়েছি। অধিকন্তু, আমরা ক্লাস ৯ম শ্রেণীর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এর স্বতন্ত্র পোস্ট দিয়েছি। ক্লাস ৯ এর শিক্ষার্থীদের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসাবে বিজ্ঞান ইংরেজি এবং বিজিএস অ্যাসাইনমেন্ট রয়েছে। আমরা সব বিষয়ে সমাধান দিয়ে  দিয়েছি। তদ্ব্যতীত, আমরা ৫ম সপ্তাহের ক্লাস ৭ অ্যাসাইনমেন্টটি সমাধান করেছি। এই পোস্টের উদ্দেশ্যটি হ’ল বাংলা অ্যাসাইনমেন্ট ক্লাস ৭ এর একটি পৃথক পোস্ট তৈরি করা।

   

বাংলা অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ

আমরা অ্যাসাইনমেন্ট উত্তর দিতে সক্রিয় ছিলাম। কোনওভাবেই আমরা আপনাকে আগের যে কারওর চেয়ে দ্রুত সমাধানের ব্যবস্থা করার ব্যবস্থা করেছি। যদিও আমরা ইতিমধ্যে ক্লাস ৭ এর বাংলা অ্যাসাইনমেন্ট দিয়েছি, আমরা এখানে আবার একটি উদ্দেশ্য সহ বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর দিচ্ছি। উদ্দেশ্য অবশ্যই সবার জানা। আমরা সঠিক উত্তর এবং পরামর্শ দিয়ে শিক্ষার্থীদের আরও সহযোগিতার চেষ্টা করি। তবে, আসুন আমরা ৭ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট প্রশ্নগুলি বিস্তারিতভাবে দেখি।

   

সপ্তম শ্রেণির বাংলা প্রশ্ন ৫ম সপ্তাহ 

আমরা প্রমোশনাল কৌশল যুক্ত করে এই পোস্টটি বড় করব না। আমরা সরাসরি ৭ম শ্রেণীর ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রশ্নাবলী এবং উত্তরগুলিতে যাব। সপ্তম অ্যাসাইনমেন্টের বাংলা প্রশ্ন সমাধানের আগে আমরা অ্যাসাইনমেন্টের বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আসুন আমরা ৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ দেখুন। ক্লাস ৭ ৫ম সপ্তাহের কাজ হিসাবে, ডিএসএইচই এনসিটিবি বাংলা পাঠ্যপুস্তক থেকে একটি কবিতা নির্বাচন করেছে।

কবিতার শিরোনাম হ’ল কুলি-মুজুর (কুলি-মুজুর)। কাজী নজরুল ইসলাম কবিতাটি লিখেছেন। এখন, ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের কুলি মোজুর সম্পর্কে জিজ্ঞাসিত তথ্য সহ একটি ছক পূরণ করতে হবে।

   

বিভিন্ন শ্রমজীবীর পেশা দেওয়া আছে যেমন কুলি, রাজমিস্ত্রি, কামার ও মুচি । সমাজে তাদের অবদান এবং কিভাবে তাদের মূল্যায়ন করা হয়। যেমনঃ 

১। সমাজে কুলির অবদান এবং তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

২। সমাজে রাজমিস্ত্রির অবদান ও তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

৩। সমাজে কামারের অবদান ও তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

৪। সমাজে মুচির অবদান ও তাদের কিভাবে মূল্যায়ন করা হয়?

Now, let us have a look at the DSHE original assignment syllabus of 5th week. Here is the photo: 

   

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১

 

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট বাংলা উত্তর ২০২১ পিডিএফ

সুতরাং, আমরা ক্লাস ৭ অ্যাসাইনমেন্টের বাংলা প্রশ্ন দেখেছি। এখন, আমরা আপনাকে ক্লাস ৭ বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর দিতে যাচ্ছি। নিশ্চিত হন যে আমরা আপনাকে একটি স্ট্যান্ডার্ড বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর দেব। আমরা খুব শীঘ্রই এখানে উত্তর যুক্ত করতে যাচ্ছি। আপনাকে যা করতে হবে তা হ’ল আপনি এই পোস্টটি পরিদর্শন করবেন এবং ক্লাস ৭ বাংলা উত্তর পিডিএফ ডাউনলোড করবেন। ৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১ পিডিএফ ডাউনলোড করতে নীচে ক্লিক করুন। (৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৫ম সপ্তাহ ২০২১)

   

class 7 bangla 5th week

Click here to download full answer PDF

See More assignment below:

5th Week 2021:

  1. Class 9 Assignment 5th Week 2021 English Science BGS
  2. Class 8 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha
  3. English Answer class 9 5th Week Assignment 2021 ৯ম শ্রেণী ইংরেজি ৫ম সপ্তাহ
  4. Class 7 Assignment 5th Week 2021 Bangla Karma Shikkha
  5. Class 6 Assignment 5th Week 2021 Bangla & Karma Shikkha

4th Week 2021:

  1. Class 6 Assignment 4th Week 2021 Science & Charu O Karukola
  2. Class 7 Assignment 4th Week 2021 Science & Charukola
  3. 8 class  Assignment 4th Week 2021 Science & CharuKola
  4. Class 9 Assignment 4th Week Bangla 2021 ৯ম শ্রেণী বাংলা

 

About bdexam-aid 284 Articles
The author of this website has done his graduation from English department of Rajshahi University. He has had a wide range of experiences in terms of mass-media and communication. During his graduation, he has specialized upon both electronic and print media.